শনিবার রাত ১২:৪১, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১০ই জুলাই, ২০২০ ইং
প্রতিবেদন
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভাইয়ের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা মারা গেলেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর চীনকে সামলাতে গোয়া খুলে দিয়েছে ভারত ঠাকুরগাঁওয়ের টাঙ্গনে নির্বিচারে চলছে মা মাছ নিধন (ভিডিও) নেত্র‌কোনার দুর্গাপুরে ট্রাফিক পুলিশ বক্সে কেউ নেই প্রতিবাদ ও বিপ্লবের পূর্বশর্ত নিয়ে জ্বালাময়ী বক্তব্য ক‌রোনাকা‌লেও গ্রা‌মে চল‌ছে পি‌ঠা বানা‌নোর ধুম! তথাকথিত ত্রাণ বিতরণ নিয়ে কড়া হুঁশিয়ারি আওয়ামীলী‌গে করোনার তৃতীয় আঘাত: মারা গেলেন সিলেটের মেয়র কামরান ক‌রোনার ভয়াল থাবায় বাংলা‌দে‌শের সব‌চে‌য়ে ক্ষমতাধর ব্য‌ক্তির মৃত্যু সরাইলের পরমানন্দপুর-বরইচারা গ্রামের বেহাল রাস্তা: জনদুর্ভোগ চরমে

সরাইলে দুটি প্রাথমিক বিদ্যালয়ে প্রতিষ্ঠালগ্ন থেকেই নামের অমিল: ভোগান্তি

৭৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের রাজাপুর ও কাকরিয়া গ্রামে অবস্থিত দু’টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম গ্রামের নামের সাথে অমিল রয়েছে প্রতিস্টালগ্ন থেকেই।

উপজেলায় প্রায় দশ হাজার জনসাধারণের রাজাপুর গ্রামে অবস্থিত সরকারি প্রাথমিক বিদ্যালয়টির নাম ‘কাকরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়’। ছাত্র-ছাত্রী সংখ্যা ৫৯০ জন, শিক্ষক কর্মরত ৪ জন, সৃষ্ট পদ ৭ জন,স্থাপিত ১৯৫৭ খ্রিঃ।

অপরদিকে, প্রায় চার হাজার জনসাধারণের কাকরিয়া গ্রামে অবস্থিত বিদ্যালয়টির নাম ‘রাজাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়’। ছাত্র-ছাত্রীর সংখ্যা ২৯০ জন, কর্মরত শিক্ষক ৩ জন, সৃষ্ট পদ ৫ জন, স্থাপিত ১৯৭৪ খ্রিঃ। গ্রামের নামের সাথে দু’টি প্রাথমিক বিদ্যালয়ের নামের মিল না থাকায় বিভিন্ন সময় ভোগান্তির শিকার হচ্ছেন জনসাধারণসহ বিভিন্ন প্রশাসন।

এ ব্যাপারে গ্রামবাসী নাম সংশোধনের জন্য কর্তৃপক্ষের নিকট বহু আবেদন ও ঘুরাঘুরি করে ও কোন সুরাহ পাননি। অরুয়াইল ক্লাস্টার ও প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মোঃ আসিফ ইকবাল খোকন বলেন, কয়েক বছর আগে দু’টি প্রাথমিক বিদ্যালয়ের নাম সংশোধনের জন্য বিভিন্ন জায়গায় কথা বলেছি,আবেদনও করেছি, কিন্তু কোন কাজ হয়নি। প্রক্রিয়াগত কোন সুযোগ থাকলে আবারও চেষ্টা করব।

এ ব্যাপারে অরুয়াইল ক্লাস্টারের দায়িত্বরত উপজেলা সহকারি শিক্ষা অফিসার গোলাম মোস্তফা বলেন, দুই বছর আগে উপজেলা থেকে নাম সংশোধনের জন্য কর্তৃপক্ষ বরাবর প্রস্তাব পাঠানো হয়েছিল, কিন্তু কাজ হয়নি। তবে এলাকা থেকে কেউ উদ্যোগ নিলে নাম সংশোধনের সুযোগ রয়েছে।

স্টাফ রির্পোটার

Some text

বিভাগ: মতামত

  • 28
    Shares

Leave a Reply

শিক্ষা ও নৈতিকতা ধ্বংসের মূলে…

ছাত্রদলে বিয়ের ট্যাগ: সংগঠন ধ্বংসের…

পশুর হাট নয়, যেন করোনা…