বৃহস্পতিবার রাত ৯:০৫, ৭ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ. ২২শে অক্টোবর, ২০২০ ইং
প্রতিবেদন
বিতর্কিত মুফতি ফয়জুল্লার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় সেই বিক্ষোভের ভিডিও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম-দুর্নীতির ভয়াবহ চিত্র ‘আঁরা টোকাই ন’, সী-বিচের দুই খেটে-খাওয়া শিশু সামাজিক আন্দোলন নিয়ে তারা রাজনীতি করছে: তথ্যমন্ত্রী নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: বিক্ষুব্ধ সারাদেশ শিমরাইলকান্দি খাদ্যগুদামের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আবুল কাসেম ফজলুল হকের আটাশ দফা নিয়ে ভার্চুয়াল আলোচনা সরকারি রোষে ভারত ছাড়ল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জিয়াকে নিয়ে ইতিহাস বিকৃতির অভিযোগে তারানা-সাজুর বিরুদ্ধে মামলা করোনাক্রান্তের পর অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যু শিমরাইলকান্দি রাস্তার সংস্কার দাবিতে মানববন্ধন: মেয়রের বিরুদ্ধে তীব্র ক্ষোভ কাজীপাড়া মৌলভীহাটি মসজিদের পুকুর এখন কচুক্ষেত

ধর্ষণ বন্ধে সি‌লে‌টে খেলাফত মজলিসের বিক্ষোভ সমাবেশ

১০৭ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ধর্ষণের সর্বোচ্চ শাস্তির আইনের যথাযথ প্রয়োগ দেশের জনগণ দেখতে চায়: মাওলানা মামুনুল হক


নারীর অশ্লীল উপস্থাপন ও বাণিজ্যিক ব্যবহার রোধ, মাদক সরবরাহ ও প্রাপ্তির যাবতীয় পথ বন্ধ এবং ধর্ষণের কঠোর শাস্তি প্রকাশ্যে প্রয়োগের দাবিতে বাংলাদেশ খেলাফত মজলিস কেন্দ্র ঘোষিত দেশব্যাপী বিক্ষোভ সমাবেশের অংশ হিসাবে বাংলাদেশ খেলাফত মজলিস সিলেট মহানগরীর উদ্যোগে নগরীর কোর্টপয়েন্টে বিশাল সমাবেশ অনুষ্ঠিত হয়।সমাবেশে হাজার হাজার মানুষ অংশ গ্রহণ করে যিনা-ধর্ষণ বন্ধে মুহুর্মুহু শ্লোগান দেন।

বৃহস্পতিবার বিকালে শাখা সভাপতি মাওলানা গাজী রহমত উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা এমরান আলমের পরিচালনায় সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মুহাম্মদ মামুনুল হক বলেন, নারীরা হলো মায়ের জাতি, ইসলাম নারীদেরকে সম্মান ও মর্যাদা দিয়েছে। সাম্রাজ্যবাদীরা নারীদেরকে ব্যবসায়িক পণ্যে রূপান্তরিত করে তাদের মান-ইজ্জত ভুলণ্ডিত করেছে। যিনা-ব্যভিচার ও ধর্ষণের অপরাধ একই। সুতরাং যিনা-ব্যভিচার ও ধর্ষণের সকল আয়োজন বন্ধ করতে হবে।

তিনি বলেন, সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তির আইন করেছে, এটা ভালো কথা, তবে এ আইনের যথাযথ প্রয়োগ দেশের জনগণ দেখতে চায়। এ আইন যাতে ধর্ষণ বিরোধী আন্দোলন দমানোর কৌশল না হয়।

তিনি আরো বলেন, আমরা বহুদিন যাবত বলে আসছি দুর্নীতি, সন্ত্রাস ও ধর্ষণ বন্ধ করতে ইসলামী আইন প্রয়োগের বিকল্প নেই। ইসলামী আইন প্রয়েগ না করায় ধর্ষণসহ নানাবিধ অপকর্ম মহামারির আকার ধারণ করেছে। সুতরাং সকল অপরাধ বন্ধে ইসলামী আইন প্রয়োগ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

সমাবেশে কেন্দ্রীয় নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী বলেন, সিলেট বন্দর বাজার পুলিশ ফাঁড়িতে বর্বরোচিত পুলিশি নির্যাতনে নগরীর আখালিয়ার যুবক রায়হান হত্যায় জাড়িত পুলিশ সদস্যদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দিতে হবে।জনগণের সেবক পুলিশ বাহিনী মানুষের নিরাপত্তা না দিয়ে হত্যার মতো জঘন্য অপরাধে জড়িয়ে পড়া একটি রাষ্ট্রের জন্য হতাশার ও উদ্বেগের।এই নৃশংস পুলিশি হত্যাকান্ড কোনভাবেই সহ্য করা যায় না

সমাবেশে বক্তব্য রাখেন, যুগ্মমহাসচিব মাওলানা আব্দুল আজীজ,জেলা সভাপতি মাওলানা ইকবাল হোসাইন, সহ সভাপতি মাওলানা জাহিদ উদ্দীন চৌধুরী,মহানগর সহসভাপতি অধ্যক্ষ মাওলানা আব্দুল কাইয়ূম, জেলা সাধারণ সম্পাদক হাফিজ মাওলানা আতিকুর রহমান,মহানগর সহসাধারণ সম্পাদক আব্দুল গাফফার, মাওলানা আব্দুল আহাদ,সাংগঠনিক সম্পাদক মাওলানা সানা উল্লাহ, জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা মুতাসিম বিল্লাহ জালালী, মাও.ফখরুল ইসলাম,জেলা প্রশিক্ষণ সম্পাদক মুফতী মুহাম্মদ মাহবুবুল হক,মহানগর প্রশিক্ষণ সম্পাদক মাওলানা রেজাউল হক,মহানগর প্রচার সম্পাদক হাফিজ মাওলানা এখলাছুর রহমান, জেলা প্রচার সম্পাদক মুফতি সৈয়দ নাছির উদ্দিন আহমদ প্রমুখ।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

  • 25
    Shares

Leave a Reply

কুপ্রথার বেড়াজালে বিয়ে [১]