বৃহস্পতিবার বিকাল ৪:৪২, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩রা ডিসেম্বর, ২০২০ ইং
প্রতিবেদন
ডাক্তার নেই: সরাইল উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যসেবা বন্ধ রিক্সা-ইজিবাইক লাইসেন্স দাবিতে উত্তাল ব্রাহ্মণবাড়িয়া: দাবি ৫দফা ‘আটাশ দফা’ নিয়ে দফাভিত্তিক ভার্চুয়াল আলোচনা বিতর্কিত মুফতি ফয়জুল্লার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় সেই বিক্ষোভের ভিডিও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম-দুর্নীতির ভয়াবহ চিত্র ‘আঁরা টোকাই ন’, সী-বিচের দুই খেটে-খাওয়া শিশু সামাজিক আন্দোলন নিয়ে তারা রাজনীতি করছে: তথ্যমন্ত্রী নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: বিক্ষুব্ধ সারাদেশ শিমরাইলকান্দি খাদ্যগুদামের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আবুল কাসেম ফজলুল হকের আটাশ দফা নিয়ে ভার্চুয়াল আলোচনা সরকারি রোষে ভারত ছাড়ল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জিয়াকে নিয়ে ইতিহাস বিকৃতির অভিযোগে তারানা-সাজুর বিরুদ্ধে মামলা

ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় অব্যবহৃত জমিতে ড্রাগন ফল বাগানের উদ্বোধন

১৬৫ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে সদর উপজেলার গড়েয়া ইউনিয়ন ভূমি অফিসের অব্যবহৃত জমিতে ড্রাগন ফল বাগানের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক ড,কেএম কামরুজ্জামান সেলিম।

বৃহস্পতিবার সকাল ১১টায় গড়েয়া ইউনিয়ন ভূমি অফিসে চত্বরে প্রায় শতাধিক ড্রাগন ফলের চারা রোপণ করে এর শুভ উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধন শেষে জেলা প্রশাসক বলেন,ড্রাগন ফল অত্যান্ত সুস্বাদু ও লোভনীয় ফল। ভিটামিন সি সমৃদ্ধ ফলটি মূলত ভিনদেশি হলেও এখন দেশেই চাষ হচ্ছে। ড্রাগন ফলের সুখ্যাতি এখন সব জায়গায়। খুব সহজেই বাড়ির আঙিনা বা ছাদে ফলটি চাষ করা যায়। ড্রাগন ফলের গাছ লতানো, মাংসল ও খাঁজকাটা। লোহা,কাঠ বা সিমেন্টের খুঁটি বেয়ে এটি বড় হতে পারে। ড্রাগন ফল চাষ করে কিছুটা হলেও দেশের অর্থনৈতিক উন্নয়ন ও বেকারত্ব দূর করা সম্ভব বলে তিনি জানান।


এছাড়া তিনি নিজ উদ্যোগে জেলার বিভিন্ন উপজেলায়
ইতিপূর্বে প্রায় অর্ধ শতাধিক মালটা ফল গাছের চারা রোপণ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নূর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কামরুন নাহার, উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন, ঠাকুরগাঁও সদর সহকারী কমিশনার (ভূমি)কামরুজ্জামান সোহাগ,গড়েয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রেজওয়ানুল ইসলাম শাহ রেদো, গড়েয়া ইউনিয়ন ভূমি কর্মকর্তা আব্দুল হালিম সহ এলাকার স্থানীয় ব্যক্তিবর্গ।

Some text

ক্যাটাগরি: নাগরিক সাংবাদিকতা

  • 127
    Shares

Leave a Reply

3 Successful Ways To Clean…

How To Unravel Men Growing…

Things To Know Before Getting…

মির শাহ আলমের অবসর ও…