রবিবার বিকাল ৪:৫৪, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩১শে মে, ২০২০ ইং
প্রতিবেদন
নারায়নগঞ্জে গণমাধ্যমের কণ্ঠরোধ: চারটি নিউজ পোর্টাল বন্ধ কপিপেস্ট সাংবাদিকতা বিষয়ে কথাগুলো আমারই: দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি দেশ দর্শনে “সম্পাদকের লাইভ” নামে সাপ্তাহিক আলোচনা (ভিডিও) সরাইল সদরের মৃৎ শিল্পীদের দুর্দিন রাজধানীর ব্যাংকগুলো করোনার অভয়াশ্রম দুর্গাপুরে চলছে কপিপেস্ট সাংবাদিকতা: ক্ষুব্ধ সচেতন মহল করোনাকে বাংলাদেশের ঈদের দাওয়াত ‘সেলফি দানবীরদের’ বিরিয়ানি বিতরণ! ব্রাহ্মণবাড়িয়ায়ও দৈহিক দূরত্বের কোনো বালাই নেই! একজন রিকশাওয়ালার আর্তনাদ: মুখে ভাষা নেই করোনারোধে আগের তুলনায় মানুষ বেশি ধর্মমুখী হচ্ছে মসজিদ খুলে দেয়ায় প্রধানমন্ত্রীকে ‘আলেমদের’ ধন্যবাদ জানানোর হিড়িক

অংশগ্রহণমূলক লেখা চাই, লেখক-পাঠক একাত্ম

দেশ দর্শন

লেখকের কাজ শুধু সমস্যা চিহ্নিত করা ও সমাধান নির্দেশ করা নয়, সেই নির্দেশ বাস্তবায়নের যোগ্য মানুষ গড়ে তোলা এবং নিজেও তাতে অংশ নেয়া অপরিহার্য। তা না হলে এমনকি লেখাও পূর্ণতা পায় না, বাস্তবতা দূরের কথা।

 

 সম্পাদকীয়, নীতি ও ঘোষণা

শুধু লেখা নয়, আমরা লেখককেও চাই। শখের বশে, যশ-খ্যাতির লোভে কিংবা শুধুই পেটের দায়ে লেখা, জীবনভর লিখে লিখে লেখাকে কেবল ‘পেশা’ বানিয়ে লেখার প্রকৃত সম্মান ও মর্যাদার হানি করা, একপেশে ও গতানুগতিক ধারায় গাদা গাদা লিখে নতুন প্রজন্মের মেধা-মননে অনাকাঙ্ক্ষিত চাপ সৃষ্টি করা এবং ‘লেখক’ হিসেবে আলাদা জীবন যাপন করে সমাজের অন্যান্য মৌলিক ধারা থেকে নিজেকে বিচ্ছিন্ন করে ফেলার আমরা পক্ষপাতী নই।

আমাদের মনে রাখতে হবে, লেখকের কাজ শুধু সমস্যা চিহ্নিত করা ও সমাধান নির্দেশ করা নয়, সেই নির্দেশ বাস্তবায়নের যোগ্য মানুষ গড়ে তোলা এবং নিজেও তাতে অংশ নেয়া অপরিহার্য। তা না হলে এমনকি লেখাও পূর্ণতা পায় না, বাস্তবতা দূরের কথা।

অংশগ্রহণমূলক লেখা একটি বিশাল চ্যালেঞ্জ, একটি নিরন্তর সংগ্রাম। অন্তরের গভীর থেকে, বিবেকের পরম দায়িত্ববোধ থেকে, ন্যায়-নীতি ও আদর্শিক চেতনা থেকে লেখা এবং লিখিত বিষয়ের সঙ্গে লেখক একাত্ম হয়ে সমাজের কল্যাণমূলক কাজে ব্যাপকভাবে অংশগ্রহণ করাই আমাদের উদ্দেশ্য। সেদিক থেকে আমরা ব্যাপক পাঠকসমাজকেও লেখক হিসেবে গড়ে তুলতে চাই। এক্ষেত্রে আমাদের অতিরিক্ত চেষ্টা থাকবে। এখানে লেখার ক্ষেত্রে যে কোনো পরামর্শ ও সহযোগিতা পেতে নির্দ্বিধায় আমাদের সঙ্গে যোগাযোগ করুন।

সম্পাদকমণ্ডলী, কর্তৃপক্ষ, লেখক, পাঠক, বিজ্ঞাপনদাতা, সবাই এখানে একাকার, এক পরিবার। সব দায়িত্ব আমরা সবাই মিলেমিশে ‘এক’ হয়ে করি ও করব। সবাই সবার কাজেই কমবেশি অংশ নিতে চেষ্টা করব। কাউকে আলাদা করে দেখব না- এই হোক আমাদের অঙ্গীকার।

প্রধান কলাম,  সম্পাদকীয়

  • 5
    Shares

Leave a Reply