শুক্রবার দুপুর ১:৩৫, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং
প্রতিবেদন
ব্যাটারিচালিত রিকশা বাদ দিয়ে ‘ইলেকট্রিক মোটরযান’ নীতিমালা ই-পাসপোর্ট পেতে দীর্ঘসূত্রতা, ভোগান্তিতে গ্রাহক ২০২৩ সাল থেকে পিএসসি-জেএসসি পরীক্ষা থাকছে না দীর্ঘ প্রতীক্ষার পর খুলেছে স্কুল-কলেজ: কেমন গেল ১ম দিন ২৪ ঘণ্টা নজরদারিতে আসছে সোশ্যাল মিডিয়া  ব্রাহ্মণবাড়িয়ায় অজ্ঞাতনামা নারীর বস্তাবন্দি লাশ উদ্ধার মঙ্গলগ্রহে জমি কেনার দাবী বাংলাদেশি প্রকৌশলীর কবি ও গবেষক এস এম শাহনূরের জন্মদিন আজ ব্রাহ্মণবাড়িয়া হার্ট ফাউন্ডেশনে দু‌টো অক্সিজেন সিলিন্ডার প্রদান জাকির মাহদিন এর আজ ৩৮ তম জন্মদিন: আনুষ্ঠানিকতাহীন গণটিকার দ্বিতীয় ডোজ শুরু মঙ্গলবার বাংলাদেশের ৩ বিশ্ববিদ্যালয় বিশ্বসেরার তালিকায়

অংশগ্রহণমূলক লেখা চাই, লেখক-পাঠক একাত্ম

দেশ দর্শন

লেখকের কাজ শুধু সমস্যা চিহ্নিত করা ও সমাধান নির্দেশ করা নয়, সেই নির্দেশ বাস্তবায়নের যোগ্য মানুষ গড়ে তোলা এবং নিজেও তাতে অংশ নেয়া অপরিহার্য। তা না হলে এমনকি লেখাও পূর্ণতা পায় না, বাস্তবতা দূরের কথা।

 

 সম্পাদকীয়, নীতি ও ঘোষণা

শুধু লেখা নয়, আমরা লেখককেও চাই। শখের বশে, যশ-খ্যাতির লোভে কিংবা শুধুই পেটের দায়ে লেখা, জীবনভর লিখে লিখে লেখাকে কেবল ‘পেশা’ বানিয়ে লেখার প্রকৃত সম্মান ও মর্যাদার হানি করা, একপেশে ও গতানুগতিক ধারায় গাদা গাদা লিখে নতুন প্রজন্মের মেধা-মননে অনাকাঙ্ক্ষিত চাপ সৃষ্টি করা এবং ‘লেখক’ হিসেবে আলাদা জীবন যাপন করে সমাজের অন্যান্য মৌলিক ধারা থেকে নিজেকে বিচ্ছিন্ন করে ফেলার আমরা পক্ষপাতী নই।

আমাদের মনে রাখতে হবে, লেখকের কাজ শুধু সমস্যা চিহ্নিত করা ও সমাধান নির্দেশ করা নয়, সেই নির্দেশ বাস্তবায়নের যোগ্য মানুষ গড়ে তোলা এবং নিজেও তাতে অংশ নেয়া অপরিহার্য। তা না হলে এমনকি লেখাও পূর্ণতা পায় না, বাস্তবতা দূরের কথা।

অংশগ্রহণমূলক লেখা একটি বিশাল চ্যালেঞ্জ, একটি নিরন্তর সংগ্রাম। অন্তরের গভীর থেকে, বিবেকের পরম দায়িত্ববোধ থেকে, ন্যায়-নীতি ও আদর্শিক চেতনা থেকে লেখা এবং লিখিত বিষয়ের সঙ্গে লেখক একাত্ম হয়ে সমাজের কল্যাণমূলক কাজে ব্যাপকভাবে অংশগ্রহণ করাই আমাদের উদ্দেশ্য। সেদিক থেকে আমরা ব্যাপক পাঠকসমাজকেও লেখক হিসেবে গড়ে তুলতে চাই। এক্ষেত্রে আমাদের অতিরিক্ত চেষ্টা থাকবে। এখানে লেখার ক্ষেত্রে যে কোনো পরামর্শ ও সহযোগিতা পেতে নির্দ্বিধায় আমাদের সঙ্গে যোগাযোগ করুন।

সম্পাদকমণ্ডলী, কর্তৃপক্ষ, লেখক, পাঠক, বিজ্ঞাপনদাতা, সবাই এখানে একাকার, এক পরিবার। সব দায়িত্ব আমরা সবাই মিলেমিশে ‘এক’ হয়ে করি ও করব। সবাই সবার কাজেই কমবেশি অংশ নিতে চেষ্টা করব। কাউকে আলাদা করে দেখব না- এই হোক আমাদের অঙ্গীকার।

ক্যাটাগরি: প্রধান কলাম,  সম্পাদকীয়

ট্যাগ:

Leave a Reply