শনিবার রাত ১:২৩, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১০ই জুলাই, ২০২০ ইং
প্রতিবেদন
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভাইয়ের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা মারা গেলেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর চীনকে সামলাতে গোয়া খুলে দিয়েছে ভারত ঠাকুরগাঁওয়ের টাঙ্গনে নির্বিচারে চলছে মা মাছ নিধন (ভিডিও) নেত্র‌কোনার দুর্গাপুরে ট্রাফিক পুলিশ বক্সে কেউ নেই প্রতিবাদ ও বিপ্লবের পূর্বশর্ত নিয়ে জ্বালাময়ী বক্তব্য ক‌রোনাকা‌লেও গ্রা‌মে চল‌ছে পি‌ঠা বানা‌নোর ধুম! তথাকথিত ত্রাণ বিতরণ নিয়ে কড়া হুঁশিয়ারি আওয়ামীলী‌গে করোনার তৃতীয় আঘাত: মারা গেলেন সিলেটের মেয়র কামরান ক‌রোনার ভয়াল থাবায় বাংলা‌দে‌শের সব‌চে‌য়ে ক্ষমতাধর ব্য‌ক্তির মৃত্যু সরাইলের পরমানন্দপুর-বরইচারা গ্রামের বেহাল রাস্তা: জনদুর্ভোগ চরমে

কপিপেস্ট সাংবাদিকতা বিষয়ে কথাগুলো আমারই: দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি

জুনায়েদ আহমেদ

আমি প্রেসক্লাব সেক্রেটারি তোবারক হোসেন খোকনকে বলেছি, দেশ দর্শন তো আমার কথাগুলো ইতিবাচকভাবেই তুলে ধরেছে। তবে সাংবাদিকতা যেহেতু করি, ব্যর্থতা কিছু আছে। কিন্তু বিষয়টি নিয়ে যদি একেকজন একেকটা মন্তব্য করে, এটা তাদের নিজস্ব ব্যাপার। প্রতিবেদনটি আমার কাছে অপমানজনক মনে হয়নি।

গত ১৯ মে ‘দুর্গাপুরে চলছে কপিপেস্ট সাংবাদিকতা’ শিরোনামে দেশ দর্শনে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। দুর্গাপুর নিয়ে পত্রিকাটিতে প্রকাশিত অন্যান্য প্রতিবেদনের মত এটিও সাংবাদিক মহলে ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি করে। প্রতিবেদনটিতে কপিপেস্ট সাংবাদিকতা বিষয়ে প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুলের মতামত উল্লেখ করা হয়েছিলো। যা নিয়ে অনেকে দ্বিধা-দ্বন্দ্বে ছিলেন যে তিনি আদৌ এসব কথা বলেছেন কি না।

সংবাদে মূল বিষয়টি বোঝানোর জন্য প্রধান ছবি হিসেবে সভাপতির একটি ছবি ব্যবহার করা হয়েছিলো, সেটা নিয়েও কেউ কেউ অযাচিতভাবে মন্তব্য করেন যে, ছবি দিয়ে সংবাদ প্রকাশ করে নাকি তাকে ইচ্ছাকৃতভাবে হেয় করা হয়েছে। যদিও এ ব্যাপারে ভিন্ন কথা বলছেন প্রেসক্লাব সভাপতি নির্মলেন্দু সরকার বাবুল।

এসব অভিযোগ, মন্তব্য কতটুকু সত্য বা তিনি কী মনে করেন- এ বিষয়ে জানতে গতকাল ২২ মে বিকেলে ফোনে তার সাথে কথা হয়। তিনি বলেন, প্রতিবেদনটি আমি পড়েছি। আপনি যে অভিযোগের কথা বলেছেন, প্রতিবেদনে আমি এমনকিছু পায়নি। আর আমি যে কথাগুলো বলেছিলাম, এগুলো আমার মনের কথাই ছিলো। দেশ দর্শন সেগুলো যথাযথভাবে তুলে ধরেছে। কিছু বাড়িয়ে লেখেনি। এটা আমি মিথ্যা বলবো না।

তিনি আরো বলেন, এমনকি আমি প্রেসক্লাব সেক্রেটারি তোবারক হোসেন খোকনকে বলেছি, দেশ দর্শন তো আমার কথাগুলো ইতিবাচকভাবেই তুলে ধরেছে। তবে সাংবাদিকতা যেহেতু করি, ব্যর্থতা তো কিছু আছে। কিন্তু বিষয়টি নিয়ে যদি একেকজন একেকটা মন্তব্য করে এটা তাদের নিজস্ব ব্যাপার। প্রতিবেদনটি আমার কাছে  অপমানজনক বলে মনে হয়নি।

জুনায়েদ আহমেদ স্টাফ রিপোর্টার

শীর্ষ তিন,  সারাদেশ

  • 37
    Shares

Leave a Reply