রবিবার বিকাল ৩:২৮, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩১শে মে, ২০২০ ইং
প্রতিবেদন
নারায়নগঞ্জে গণমাধ্যমের কণ্ঠরোধ: চারটি নিউজ পোর্টাল বন্ধ কপিপেস্ট সাংবাদিকতা বিষয়ে কথাগুলো আমারই: দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি দেশ দর্শনে “সম্পাদকের লাইভ” নামে সাপ্তাহিক আলোচনা (ভিডিও) সরাইল সদরের মৃৎ শিল্পীদের দুর্দিন রাজধানীর ব্যাংকগুলো করোনার অভয়াশ্রম দুর্গাপুরে চলছে কপিপেস্ট সাংবাদিকতা: ক্ষুব্ধ সচেতন মহল করোনাকে বাংলাদেশের ঈদের দাওয়াত ‘সেলফি দানবীরদের’ বিরিয়ানি বিতরণ! ব্রাহ্মণবাড়িয়ায়ও দৈহিক দূরত্বের কোনো বালাই নেই! একজন রিকশাওয়ালার আর্তনাদ: মুখে ভাষা নেই করোনারোধে আগের তুলনায় মানুষ বেশি ধর্মমুখী হচ্ছে মসজিদ খুলে দেয়ায় প্রধানমন্ত্রীকে ‘আলেমদের’ ধন্যবাদ জানানোর হিড়িক

ক্ষমতা শেষ না হলেও নিজ আমলে নির্মিত ব্রিজের টেম্পার শেষ!

জুনায়েদ আহমেদ

স্টাফ রিপোর্টার : ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার কয়েক বছর পর নেত্রকোনা দুর্গাপুর উপজেলার চণ্ডিগড়ের তেলাচি গ্রামে একটি ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটি নিম্নমানের রড-সিমেন্ট-ইট দিয়ে নির্মাণ করায় উদ্বোধনের কয়েক বছর পর থেকেই ভাঙ্গা শুরু হয়। আর এ বছর চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় পুরো ব্রিজটি ভেঙ্গে এখন আবার নতুন করে নির্মাণ কাজ শুরু হচ্ছে। এটা নিয়ে এলাকার মানুষ  হাসি-ঠাট্টা করে বলাবলি করছে আওয়ামী লীগ দলের ক্ষমতা শেষ না হলেও দলের আমলে নির্মিত ব্রিজের টেম্পার শেষ!

জানা যায়, জেলার সীমন্তবর্তী দুর্গাপুর উপজেলার চণ্ডিগড়ের অনুন্নত একটি গ্রাম তেলাচি। এ গ্রামের বেশির ভাগ মানুষই শ্রমজীবী। শিক্ষিত মানুষের সংখ‌্যা খুবই কম। যাওবা কয়েকজন আছেন, তারা গ্রামে থাকেন না। শহরে থাকেন। সংবাদকর্মীদের আনাগোনা নেই বললেই চলে। ফলে এই এলাকার যেকোনো সরকার‌ি কাজে ব‌্যাপক নয়-ছয়  হয়। প্রকল্পের কাজ শেষ হওয়ার কয়েক বছরের মধ‌্যেই ভেঙ্গে পড়তে শুরু করে।

এ বিষয়ে কেউ প্রতিবাদ করে না বা করার মত কেউ থাকে না।  তাই ভেঙ্গে যাওয়া ব্রিজের কাজ নতুন করে শুরুর আগেই এলাকাবাসী প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছেন- এবার যেন কোনো দুর্নীতি না হয়। এ বিষয়ে যেন তারা  কড়া নজর রাখে। অন্তত এক দলের ক্ষমতা শেষে আরেক দল ক্ষমতায় আসার সময় পর্যন্ত যাতে ব্রিজের টেম্পার থাকে!

জুনায়েদ আহমেদ : স্টাফ রিপোর্টার

অপরাধ-দুর্নীতি,  শীর্ষ তিন,  সারাদেশ

  • 65
    Shares

Leave a Reply