মঙ্গলবার রাত ৪:৪২, ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৫শে জানুয়ারি, ২০২১ ইং
প্রতিবেদন
ওয়াজ-মাহ‌ফিলগুলো এখন মেলায় প‌রিণত: মুফতী জামালুদ্দীন ঘূর্ণিঝড় আম্ফান: এখনো পানিবন্দি ৩৬ হাজার মানুষ ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে রিক্সা-ভ্যান শ্রমিকদের সংবাদ সম্মেলন: ৬ ডিসেম্বর অবস্থান কর্মসূচী নেশার রাজ্য বাংলাদেশ: আক্রান্ত যুবসমাজ ডাক্তার নেই: সরাইল উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যসেবা বন্ধ রিক্সা-ইজিবাইক লাইসেন্স দাবিতে উত্তাল ব্রাহ্মণবাড়িয়া: দাবি ৫দফা ‘আটাশ দফা’ নিয়ে দফাভিত্তিক ভার্চুয়াল আলোচনা বিতর্কিত মুফতি ফয়জুল্লার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় সেই বিক্ষোভের ভিডিও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম-দুর্নীতির ভয়াবহ চিত্র ‘আঁরা টোকাই ন’, সী-বিচের দুই খেটে-খাওয়া শিশু সামাজিক আন্দোলন নিয়ে তারা রাজনীতি করছে: তথ্যমন্ত্রী নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: বিক্ষুব্ধ সারাদেশ

ক্ষমতা শেষ না হলেও নিজ আমলে নির্মিত ব্রিজের টেম্পার শেষ!

জুনায়েদ আহমেদ

স্টাফ রিপোর্টার : ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার কয়েক বছর পর নেত্রকোনা দুর্গাপুর উপজেলার চণ্ডিগড়ের তেলাচি গ্রামে একটি ব্রিজ নির্মাণ করা হয়। ব্রিজটি নিম্নমানের রড-সিমেন্ট-ইট দিয়ে নির্মাণ করায় উদ্বোধনের কয়েক বছর পর থেকেই ভাঙ্গা শুরু হয়। আর এ বছর চলাচলের অনুপযোগী হয়ে পড়ায় পুরো ব্রিজটি ভেঙ্গে এখন আবার নতুন করে নির্মাণ কাজ শুরু হচ্ছে। এটা নিয়ে এলাকার মানুষ  হাসি-ঠাট্টা করে বলাবলি করছে আওয়ামী লীগ দলের ক্ষমতা শেষ না হলেও দলের আমলে নির্মিত ব্রিজের টেম্পার শেষ!

জানা যায়, জেলার সীমন্তবর্তী দুর্গাপুর উপজেলার চণ্ডিগড়ের অনুন্নত একটি গ্রাম তেলাচি। এ গ্রামের বেশির ভাগ মানুষই শ্রমজীবী। শিক্ষিত মানুষের সংখ‌্যা খুবই কম। যাওবা কয়েকজন আছেন, তারা গ্রামে থাকেন না। শহরে থাকেন। সংবাদকর্মীদের আনাগোনা নেই বললেই চলে। ফলে এই এলাকার যেকোনো সরকার‌ি কাজে ব‌্যাপক নয়-ছয়  হয়। প্রকল্পের কাজ শেষ হওয়ার কয়েক বছরের মধ‌্যেই ভেঙ্গে পড়তে শুরু করে।

এ বিষয়ে কেউ প্রতিবাদ করে না বা করার মত কেউ থাকে না।  তাই ভেঙ্গে যাওয়া ব্রিজের কাজ নতুন করে শুরুর আগেই এলাকাবাসী প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছেন- এবার যেন কোনো দুর্নীতি না হয়। এ বিষয়ে যেন তারা  কড়া নজর রাখে। অন্তত এক দলের ক্ষমতা শেষে আরেক দল ক্ষমতায় আসার সময় পর্যন্ত যাতে ব্রিজের টেম্পার থাকে!

জুনায়েদ আহমেদ : স্টাফ রিপোর্টার

ক্যাটাগরি: অপরাধ-দুর্নীতি,  শীর্ষ তিন,  সারাদেশ

ট্যাগ:

  • 66
    Shares

Leave a Reply