শনিবার রাত ১:৩১, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১০ই জুলাই, ২০২০ ইং
প্রতিবেদন
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভাইয়ের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা মারা গেলেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর চীনকে সামলাতে গোয়া খুলে দিয়েছে ভারত ঠাকুরগাঁওয়ের টাঙ্গনে নির্বিচারে চলছে মা মাছ নিধন (ভিডিও) নেত্র‌কোনার দুর্গাপুরে ট্রাফিক পুলিশ বক্সে কেউ নেই প্রতিবাদ ও বিপ্লবের পূর্বশর্ত নিয়ে জ্বালাময়ী বক্তব্য ক‌রোনাকা‌লেও গ্রা‌মে চল‌ছে পি‌ঠা বানা‌নোর ধুম! তথাকথিত ত্রাণ বিতরণ নিয়ে কড়া হুঁশিয়ারি আওয়ামীলী‌গে করোনার তৃতীয় আঘাত: মারা গেলেন সিলেটের মেয়র কামরান ক‌রোনার ভয়াল থাবায় বাংলা‌দে‌শের সব‌চে‌য়ে ক্ষমতাধর ব্য‌ক্তির মৃত্যু সরাইলের পরমানন্দপুর-বরইচারা গ্রামের বেহাল রাস্তা: জনদুর্ভোগ চরমে

দেশ দর্শনে নাগরিক সাংবাদিকতার আলোচনা ও প্রশিক্ষণ সম্পন্ন

দেশ দর্শন প্রতিবেদক

বাংলাদেশের একমাত্র থিংক ট্যাংক নিউজ পোর্টাল দেশ দর্শন ডটকম এ গতকাল শনিবার প্রতিনিধিদের সঙ্গে “নাগরিক সাংবাদিকতা” বিষয়ক এক সংক্ষিপ্ত আলোচনা ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। দেশ দর্শন সম্পাদক জাকির মাহদিনের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন সহকারী সম্পাদক জাকারিয়া জাকির, ব্যুরো চীফ খায়রুল আকরাম খান, বিশেষ প্রতিনিধি আয়েশা আহমেদ লিজা, সায়মন ওবায়েদ শাকিল, মাহফুজুর রহমান পুষ্প প্রমুখ।

জাকির মাহদিন উপস্থিত প্রতিনিধিদের নিকট দেশ দর্শনের চিন্তা, নীতিমালা ও কর্মকৌশল ব্যাখ্যা করেন। এর মধ্যে শুরুতেই কলামকে গুরুত্ব দেয়া, নতুন উদ্ভাবন ‘মিনি কলাম’ এবং ওয়েব সাইটে প্রথম পৃষ্ঠার একাংশ ব্লগ ও নাগরিক সাংবাদিকতার জন্য সবার ক্ষেত্রে উন্মুক্ত রাখার বিষয়টিও পরিষ্কার করেন।

আলোচনাশেষে তিনি সবাইকে দেশ দর্শনে ব্লগ ও নাগরিক সাংবাদিকতায় আইডি খোলা, লেখা ও ছবি পোস্ট করা ইত্যাদি বিষয় প্রজেক্টরের মাধ্যমে দেখিয়ে দেন।

উল্লেখ্য যে, দেশ দর্শনের ব্লগ ও নাগরিক সাংবাদিকতা ইতোমধ্যেই পাঠক সমাজে কিছুটা আলোড়ন তুলেছে। অনেকেই দেশের বিভিন্ন জায়গা থেকে যোগাযোগ করছেন এর নিয়ম-কানুনগুলো জানতে এবং এতে অংশ নিতে। তাদের জন্য দেশ দর্শন আরো বৃহত্তর পরিসরে প্রশিক্ষেণের ব্যবস্থা গ্রহণের চিন্তা করছে।

এ সম্পর্কিত একটি নিউজ পড়ুন- আগস্ট-সেপ্টেম্বরে দেশ দর্শন সেরা ব্লগার ও নাগরিক সাংবাদিক

প্রধান খবর

  • 105
    Shares

One response to “দেশ দর্শনে নাগরিক সাংবাদিকতার আলোচনা ও প্রশিক্ষণ সম্পন্ন”

  1. এইচ এম জাকারিয়া জাকির says:

    It was wonderful program……….

Leave a Reply