সোমবার দুপুর ১২:৪০, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং
প্রতিবেদন
শিখো-শিখাও পদ্ধতিতে নতুন মডেলের স্কুল হিন্দু থে‌কে মুসলিম, ফের হিন্দু হয়ে ‘বিবা‌হিত’ সাধু! ভাষাসৈনিক মুহম্মদ মুসার ১ম মৃত্যুবার্ষিকী: তার একটি ভিডিও বক্তব্য ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন: বিভাগজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন নারায়ণগঞ্জ ট্র্যাজেডি: ইমাম-মুয়াজ্জিনসহ মৃত ২০, আশঙ্কাজনক আরো ১৯ করোনায় মারা গেলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি প্রখ্যাত সাংবাদিক রাহাত খান আর নেই ইউ‌নিয়ন প‌রিষ‌দে মারামা‌রি: প্রশ্ন‌বিদ্ধ চেয়ারম‌্যান প্রশ্নবিদ্ধ প্রথম আলো: মাস্ক ব্যবহার নিয়ে বিভ্রান্তি ছড়ানো জরিপ বাস ভাড়া বাড়ানোর প্রতিবাদে ফুঁসে উঠছে মানুষ নেত্র‌কোনা হাও‌রে ভ্রম‌ণে এসে ১৭ হা‌ফেজ-আ‌লে‌মের মৃত্যু গরুর চামড়ার গোশত অনেক সুস্বাদু ও পুষ্টিকর

দেশ দর্শনে নাগরিক সাংবাদিকতার আলোচনা ও প্রশিক্ষণ সম্পন্ন

দেশ দর্শন প্রতিবেদক

বাংলাদেশের একমাত্র থিংক ট্যাংক নিউজ পোর্টাল দেশ দর্শন ডটকম এ গতকাল শনিবার প্রতিনিধিদের সঙ্গে “নাগরিক সাংবাদিকতা” বিষয়ক এক সংক্ষিপ্ত আলোচনা ও প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। দেশ দর্শন সম্পাদক জাকির মাহদিনের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন সহকারী সম্পাদক জাকারিয়া জাকির, ব্যুরো চীফ খায়রুল আকরাম খান, বিশেষ প্রতিনিধি আয়েশা আহমেদ লিজা, সায়মন ওবায়েদ শাকিল, মাহফুজুর রহমান পুষ্প প্রমুখ।

জাকির মাহদিন উপস্থিত প্রতিনিধিদের নিকট দেশ দর্শনের চিন্তা, নীতিমালা ও কর্মকৌশল ব্যাখ্যা করেন। এর মধ্যে শুরুতেই কলামকে গুরুত্ব দেয়া, নতুন উদ্ভাবন ‘মিনি কলাম’ এবং ওয়েব সাইটে প্রথম পৃষ্ঠার একাংশ ব্লগ ও নাগরিক সাংবাদিকতার জন্য সবার ক্ষেত্রে উন্মুক্ত রাখার বিষয়টিও পরিষ্কার করেন।

আলোচনাশেষে তিনি সবাইকে দেশ দর্শনে ব্লগ ও নাগরিক সাংবাদিকতায় আইডি খোলা, লেখা ও ছবি পোস্ট করা ইত্যাদি বিষয় প্রজেক্টরের মাধ্যমে দেখিয়ে দেন।

উল্লেখ্য যে, দেশ দর্শনের ব্লগ ও নাগরিক সাংবাদিকতা ইতোমধ্যেই পাঠক সমাজে কিছুটা আলোড়ন তুলেছে। অনেকেই দেশের বিভিন্ন জায়গা থেকে যোগাযোগ করছেন এর নিয়ম-কানুনগুলো জানতে এবং এতে অংশ নিতে। তাদের জন্য দেশ দর্শন আরো বৃহত্তর পরিসরে প্রশিক্ষেণের ব্যবস্থা গ্রহণের চিন্তা করছে।

এ সম্পর্কিত একটি নিউজ পড়ুন- আগস্ট-সেপ্টেম্বরে দেশ দর্শন সেরা ব্লগার ও নাগরিক সাংবাদিক

ক্যাটাগরি: প্রধান খবর

ট্যাগ:

One response to “দেশ দর্শনে নাগরিক সাংবাদিকতার আলোচনা ও প্রশিক্ষণ সম্পন্ন”

  1. এইচ এম জাকারিয়া জাকির says:

    It was wonderful program……….

Leave a Reply