সোমবার দুপুর ১:২০, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং
প্রতিবেদন
শিখো-শিখাও পদ্ধতিতে নতুন মডেলের স্কুল হিন্দু থে‌কে মুসলিম, ফের হিন্দু হয়ে ‘বিবা‌হিত’ সাধু! ভাষাসৈনিক মুহম্মদ মুসার ১ম মৃত্যুবার্ষিকী: তার একটি ভিডিও বক্তব্য ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন: বিভাগজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন নারায়ণগঞ্জ ট্র্যাজেডি: ইমাম-মুয়াজ্জিনসহ মৃত ২০, আশঙ্কাজনক আরো ১৯ করোনায় মারা গেলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি প্রখ্যাত সাংবাদিক রাহাত খান আর নেই ইউ‌নিয়ন প‌রিষ‌দে মারামা‌রি: প্রশ্ন‌বিদ্ধ চেয়ারম‌্যান প্রশ্নবিদ্ধ প্রথম আলো: মাস্ক ব্যবহার নিয়ে বিভ্রান্তি ছড়ানো জরিপ বাস ভাড়া বাড়ানোর প্রতিবাদে ফুঁসে উঠছে মানুষ নেত্র‌কোনা হাও‌রে ভ্রম‌ণে এসে ১৭ হা‌ফেজ-আ‌লে‌মের মৃত্যু গরুর চামড়ার গোশত অনেক সুস্বাদু ও পুষ্টিকর

দুর্গাপুরে লকডাউনেও ষাঁড়ের লড়াই: প্রশ্নবিদ্ধ প্রশাসন

জুনায়েদ আহমেদ

একই জায়গায় দুবার লড়াই হলো, অথচ প্রশাসন বিষয়টা একেবারেই জানতে পারলো না- এটা অনেকেই বিশ্বাস করতে পারছেন না

নেত্রকোনার দুর্গাপুরে প্রশাসনের করোনারোধে বিশেষ ভূমিকা নিয়ে একের পর এক সচিত্র সংবাদ প্রকাশ করছে সেখানকার স্থানীয় সাংবাদিকগণ। কোনো কোনো প্রশাসনিক কর্মকর্তাকে তারা করোনাযুদ্ধে ‘অগ্রগামী সৈনিক’ হিসেবেও তুলে ধরছেন। কিন্তু লকডাউন চলাকালীন গাঁওকান্দিয়ার শ্রীপুরে ব্যাপক জনসমাগমের মাধ্যমে ষাঁড়ের লড়াই হওয়ায়, করোনারোধে চালানো প্রশাসনের বিশেষ অভিযান প্রশ্নবিদ্ধ হয় সর্বমহলে।

লকডাউন চলাকালীন শত শত মানুষের উপিস্থিতিতে এই ষাঁড়ের লড়াই কীভাবে হলো? প্রশাসন কোথায় ছিলো? এ ব্যাপারে তাদের ভূমিকা কী? এ নিয়ে অনলাইন-অফলাইনে তীব্র সমালোচনা হচ্ছে এবং নানা প্রশ্ন উঠছে। সমালোচকরা বলছেন, প্রশাসন যে কতটুকু দায়িত্ব পালন করছে, এই ষাঁড়ের লড়াই-ই তার বড় প্রমাণ। তারা যদি ঠিকঠাকমতো দায়িত্ব পালন করতো, তাহলে এটা অবশ্যই হতো না।

জানা যায়, মঙ্গলবার যে জায়গায় লড়াই হয়েছে, সেখানে কয়েক দিন আগেও লড়াই হয়েছিলো। অবাক করা বিষয় হলো, একই জায়গায় দুবার লড়াই হলো, অথচ প্রশাসন বিষয়টা একেবারেই জানতে পারলো না- এটা অনেকেই বিশ্বাস করতে পারছেন না। এখানে নিশ্চয় কোনো ঘাপলা বা ‘হেতু’ আছে বলে তারা মনে করছেন।

এ বিষয়ে জানতে দুর্গাপুর থানার ওসি মিযানুর রহমানকে দেশ দর্শন থেকে ফোন করা হলে তিনি সরেজমিনে গিয়ে পরিস্থিতি দেখতে বলেন এবং ফোনে কোনো মন্তব্য না করে সরাসরি তার কাছে গিয়ে প্রশ্ন করতে বলেন। তিনি আরো বলেন, “পরবর্তীতে প্রশাসন কী ব্যবস্থা নিয়েছে তা ভালোভাবে জেনে রিপোর্ট করতে হবে।”

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার দুর্গাপুরের গাঁওকান্দিয়ার শ্রীপুর গ্রামে ইউপি সদস্য রফিকুল ইসলামের উদ্যোগে লকডাউনকে উপেক্ষা ও সরকারি সরকারি বিধিনিষেধকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়। পরে ভ্রাম্যমাণ আদালত সেই ইউপি সদস্যকে গ্রেফতার করে এক লাখ টাকা জরিমানা করা হয় বলে জানা যায়।

জুনায়েদ আহমেদ: স্টাফ রিপোর্টার

ক্যাটাগরি: শীর্ষ তিন,  সারাদেশ

ট্যাগ:

  • 19
    Shares

Leave a Reply