রবিবার বিকাল ৫:২৭, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩১শে মে, ২০২০ ইং
প্রতিবেদন
নারায়নগঞ্জে গণমাধ্যমের কণ্ঠরোধ: চারটি নিউজ পোর্টাল বন্ধ কপিপেস্ট সাংবাদিকতা বিষয়ে কথাগুলো আমারই: দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি দেশ দর্শনে “সম্পাদকের লাইভ” নামে সাপ্তাহিক আলোচনা (ভিডিও) সরাইল সদরের মৃৎ শিল্পীদের দুর্দিন রাজধানীর ব্যাংকগুলো করোনার অভয়াশ্রম দুর্গাপুরে চলছে কপিপেস্ট সাংবাদিকতা: ক্ষুব্ধ সচেতন মহল করোনাকে বাংলাদেশের ঈদের দাওয়াত ‘সেলফি দানবীরদের’ বিরিয়ানি বিতরণ! ব্রাহ্মণবাড়িয়ায়ও দৈহিক দূরত্বের কোনো বালাই নেই! একজন রিকশাওয়ালার আর্তনাদ: মুখে ভাষা নেই করোনারোধে আগের তুলনায় মানুষ বেশি ধর্মমুখী হচ্ছে মসজিদ খুলে দেয়ায় প্রধানমন্ত্রীকে ‘আলেমদের’ ধন্যবাদ জানানোর হিড়িক

দুর্গাপুরে লকডাউনেও ষাঁড়ের লড়াই: প্রশ্নবিদ্ধ প্রশাসন

জুনায়েদ আহমেদ

একই জায়গায় দুবার লড়াই হলো, অথচ প্রশাসন বিষয়টা একেবারেই জানতে পারলো না- এটা অনেকেই বিশ্বাস করতে পারছেন না

নেত্রকোনার দুর্গাপুরে প্রশাসনের করোনারোধে বিশেষ ভূমিকা নিয়ে একের পর এক সচিত্র সংবাদ প্রকাশ করছে সেখানকার স্থানীয় সাংবাদিকগণ। কোনো কোনো প্রশাসনিক কর্মকর্তাকে তারা করোনাযুদ্ধে ‘অগ্রগামী সৈনিক’ হিসেবেও তুলে ধরছেন। কিন্তু লকডাউন চলাকালীন গাঁওকান্দিয়ার শ্রীপুরে ব্যাপক জনসমাগমের মাধ্যমে ষাঁড়ের লড়াই হওয়ায়, করোনারোধে চালানো প্রশাসনের বিশেষ অভিযান প্রশ্নবিদ্ধ হয় সর্বমহলে।

লকডাউন চলাকালীন শত শত মানুষের উপিস্থিতিতে এই ষাঁড়ের লড়াই কীভাবে হলো? প্রশাসন কোথায় ছিলো? এ ব্যাপারে তাদের ভূমিকা কী? এ নিয়ে অনলাইন-অফলাইনে তীব্র সমালোচনা হচ্ছে এবং নানা প্রশ্ন উঠছে। সমালোচকরা বলছেন, প্রশাসন যে কতটুকু দায়িত্ব পালন করছে, এই ষাঁড়ের লড়াই-ই তার বড় প্রমাণ। তারা যদি ঠিকঠাকমতো দায়িত্ব পালন করতো, তাহলে এটা অবশ্যই হতো না।

জানা যায়, মঙ্গলবার যে জায়গায় লড়াই হয়েছে, সেখানে কয়েক দিন আগেও লড়াই হয়েছিলো। অবাক করা বিষয় হলো, একই জায়গায় দুবার লড়াই হলো, অথচ প্রশাসন বিষয়টা একেবারেই জানতে পারলো না- এটা অনেকেই বিশ্বাস করতে পারছেন না। এখানে নিশ্চয় কোনো ঘাপলা বা ‘হেতু’ আছে বলে তারা মনে করছেন।

এ বিষয়ে জানতে দুর্গাপুর থানার ওসি মিযানুর রহমানকে দেশ দর্শন থেকে ফোন করা হলে তিনি সরেজমিনে গিয়ে পরিস্থিতি দেখতে বলেন এবং ফোনে কোনো মন্তব্য না করে সরাসরি তার কাছে গিয়ে প্রশ্ন করতে বলেন। তিনি আরো বলেন, “পরবর্তীতে প্রশাসন কী ব্যবস্থা নিয়েছে তা ভালোভাবে জেনে রিপোর্ট করতে হবে।”

উল্লেখ্য, গতকাল মঙ্গলবার দুর্গাপুরের গাঁওকান্দিয়ার শ্রীপুর গ্রামে ইউপি সদস্য রফিকুল ইসলামের উদ্যোগে লকডাউনকে উপেক্ষা ও সরকারি সরকারি বিধিনিষেধকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে ষাঁড়ের লড়াই অনুষ্ঠিত হয়। পরে ভ্রাম্যমাণ আদালত সেই ইউপি সদস্যকে গ্রেফতার করে এক লাখ টাকা জরিমানা করা হয় বলে জানা যায়।

জুনায়েদ আহমেদ: স্টাফ রিপোর্টার

শীর্ষ তিন,  সারাদেশ

  • 19
    Shares

Leave a Reply