শুক্রবার রাত ১০:১০, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৭ই আগস্ট, ২০২০ ইং
প্রতিবেদন
নেত্র‌কোনা হাও‌রে ভ্রম‌ণে এসে ১৭ হা‌ফেজ-আ‌লে‌মের মৃত্যু গরুর চামড়ার গোশত অনেক সুস্বাদু ও পুষ্টিকর অথৈ জলে ভাসছে ব্রাহ্মণবাড়িয়ার নিম্নাঞ্চল (ভিডিও) ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফেন্সিডিলসহ আটক ত্রিমু‌খী দু‌র্যো‌গেও জ‌মে উঠে‌ছে ঐ‌তিহ‌্যবাহী না‌জিরপুর কুরবা‌নী হাট ব্রাহ্মণবাড়িয়া হার্ট ফাউন্ডেশনের হার্ট অ্যাটাক! দুর্গাপু‌রে কে‌ন বাড়‌ছে আত্মহত‌্যা, প্র‌তিকার কী? সাংবাদিক সম্মেলনে গোঁজামিল বক্তব্য: ফেঁসে গেলেন ডাঃ সাঈদ শাহেদের আরেক নাম ব্রাহ্মণবাড়িয়ার ডাক্তার সাঈদ করোনায় মারা গেলেন যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভাইয়ের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

পৌর মার্কেট ও কাচারী পুকুরপাড় ফুটপাতে ব্যবসা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

এই ফুটপাত নিয়ে চলছে প্রতিদিন কয়েক হাজার টাকার বাণিজ্য। হকারদের কাছ থেকে আদায় হচ্ছে টাকা। পৌর মার্কেট পাহারাদার গোকর্ণ ঘাট এলাকার তাহের মিয়ার সহযোগীতায় বছরের পর বছর ধরে চাঁদাবাজি করছেন ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতার ছেলে সুমন নামে একজন।

ব্রাহ্মণবাড়িয়া পৌরসভা সংলগ্ন পৌর মার্কেট ও কাচারী পুকুর পাড় ফুটপাত দখল করে দীর্ঘদিন ধরে হকাররা তাদের পসরা সাজিয়ে ব্যবসা করছেন।

পৌর মার্কেটের সামনের হকাররা বাচ্চাদের পোশাক, বার্মিজ স্যান্ডেল ফুল-ফল, মুখরোচক খাবার বিক্রি করছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়তে থাকে হকারদের দোকান। চলে বিকেল থেকে রাত অবধি। ফুটপাত ও ফুটপাতসংলগ্ন রাস্তার অংশ হকারদের দখলে চলে যাওয়ায় কোণঠাসা হয়ে পথ চলতে হয় সাধারণ পথচারীদের।

এই ফুটপাত নিয়ে চলছে প্রতিদিন কয়েক হাজার টাকার বাণিজ্য। হকারদের কাছ থেকে আদায় হচ্ছে টাকা। পৌর মার্কেট পাহারাদার গোকর্ণ ঘাট এলাকার তাহের মিয়ার সহযোগীতায় বছরের পর বছর ধরে চাঁদাবাজি করছেন ক্ষমতাসীন দলের প্রভাবশালী নেতার ছেলে সুমন নামে একজন। হকার সূত্র বলছে, ‘প্রতিদিন বিভিন্ন দোকানের পজিশন অনুযায়ী ১শ থেকে দুইশত টাকা পর্যন্ত চাঁদা দিতে হয়। চাঁদা না দিয়ে বসলে মালামাল রাস্তায় ফেলে দেওয়া হয়। হকারদের কাছ থেকে টাকাআদায় পৌর মার্কেট।

ফুটপাত দখল করে বসা হকারদের সাথে কথা বলে জানা যায়, পরিবারের আর্থিক অনটনের চাহিদা মেটাতে চাকরির জন্য বিভিন্ন প্রতিষ্ঠানে ঘুরেও কোনো চাকরি মিলছে না। এমনকি মার্কেটে দোকান রেখে ব্যবসা করার সামর্থ্য আমাদের নেই। যার কারণে সামান্য টাকা নিয়ে ফুটপাতে বসে ব্যবসা করতে হচ্ছে। যারা টাকার বিনিময়ে ফুটপাতে হকারদের বসিয়েছে তাদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে হবে।

ক্যাটাগরি: অপরাধ-দুর্নীতি,  ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

ট্যাগ:

Leave a Reply