সোমবার সন্ধ্যা ৭:১০, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ২৭শে সেপ্টেম্বর, ২০২১ ইং

বিজয়নগরে মডেল মসজিদে ইমাম নিয়োগ: ইউএনও’সহ ৭জনের নামে মামলা

আদিত্ব্য কামাল

ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগরে সরকারের নির্মিত মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের ‘পেশ ইমাম’ নিয়োগে অনিয়মের অভিযোগ এনে আদালতে মামলা করা হয়েছে। মামলায় উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) সাতজনকে আসামি করা হয়েছে।

শফিকুল ইসলাম নামে এক চাকরিপ্রার্থী মঙ্গলবার (৩১ আগস্ট) ব্রাহ্মণবাড়িয়ার যুগ্ম জেলা জজ ১ম আদালতে মামলাটি দায়ের করেন। বিচারক সারোয়ার আলম মামলাটি আমলে নিয়ে আসামিদের বিরুদ্ধে সমন জারির আদেশ দিয়েছেন।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, বিজয়নগর উপজেলা মডেল মসজিদ নির্মাণের পর গত ১২ আগস্ট নতুন ইমাম নিয়োগে করা হয়। কিন্তু এই নিয়োগে কোনো নিয়ম মানা হয়নি। তালিকার সর্বনিন্মে থাকা মো. মিছবাহ উদ্দিন নামে এক ব্যক্তিকে ইমাম পদে নিয়োগের জন্য চূড়ান্ত চিঠি ইস্যু করা হয়েছে।

এজাহারে মিছবাহ উদ্দিন ছাড়াও বিবাদী করা হয়েছে মডেল মসজিদ নিয়োগ কমিটির সভাপতি বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) বিজয়নগর, ইসলামী ফাউন্ডেশনের ফিল্ড অফিসার, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার, আউলিয়ানগর সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ, বিজয়নগর উপজেলা নির্বাহী অফিসারের এর প্রশাসনিক কর্মকর্তাকে।

মামলার বাদী শফিকুল ইসলাম বলেন, নিয়োগের ক্ষেত্রে কোনো নিয়মন না মেনে নিজেদের পছন্দমত লোক নিয়োগ প্রদান করা হয়েছে। যোগ্যতা সম্পন্ন অনেক প্রার্থী থাকলেও নিয়োগ আবেদন যে সব যোগ্যতা চাওয়া হয় তার অনেক কিছুই মিছবাহ উদ্দিনের নেই। তার পরেও তাকে গোপনে চূড়ান্ত নিয়োগ প্রদান করা হয়েছে।

এ ব্যাপারে বিজয়নগরের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসারের দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) রাবেয়া আফসারের বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তাকে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ করেননি।

আদিত্ব্য কামাল: নিজস্ব প্রতিবেদক

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

ট্যাগ:

Leave a Reply