বৃহস্পতিবার বিকাল ৪:৪৬, ১৯শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৩রা ডিসেম্বর, ২০২০ ইং
প্রতিবেদন
ডাক্তার নেই: সরাইল উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যসেবা বন্ধ রিক্সা-ইজিবাইক লাইসেন্স দাবিতে উত্তাল ব্রাহ্মণবাড়িয়া: দাবি ৫দফা ‘আটাশ দফা’ নিয়ে দফাভিত্তিক ভার্চুয়াল আলোচনা বিতর্কিত মুফতি ফয়জুল্লার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় সেই বিক্ষোভের ভিডিও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম-দুর্নীতির ভয়াবহ চিত্র ‘আঁরা টোকাই ন’, সী-বিচের দুই খেটে-খাওয়া শিশু সামাজিক আন্দোলন নিয়ে তারা রাজনীতি করছে: তথ্যমন্ত্রী নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: বিক্ষুব্ধ সারাদেশ শিমরাইলকান্দি খাদ্যগুদামের সামনে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আবুল কাসেম ফজলুল হকের আটাশ দফা নিয়ে ভার্চুয়াল আলোচনা সরকারি রোষে ভারত ছাড়ল অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল জিয়াকে নিয়ে ইতিহাস বিকৃতির অভিযোগে তারানা-সাজুর বিরুদ্ধে মামলা

ভাড়াটে লেখক

জাহাঙ্গীর আলম বিপ্লব

একজন লেখক শ'দুয়েক পেইজের একটা বই লিখার জন্য পায় বড়জোর কয়েক হাজার টাকা

আমাদের সমাজে ভাড়াটে খুনি, ভাড়াটে সন্ত্রাসীদের মতো ভাড়াটে লেখকও আছে। এরা টাকার বিনিময়ে অন্যের নামে ফেসবুক স্ট্যাটাস, গল্প, কবিতা এমনকি বইও লিখে দেয়। মানুষ মারার রেট ব্যক্তিভেদে হাজার টাকা থেকে শুরু করে কোটি পর্যন্ত উঠে যায়। কিন্তু একজন লেখক শ’দুয়েক পেইজের একটা বই লিখার জন্য পায় বড়জোর কয়েক হাজার টাকা।

দুটো কাজই কিন্তু অবৈধ! তাহলে কলমের কালি ঝড়িয়ে লাভ কি? রক্ত ঝড়ালেই তো দুপয়সা বেশি পাওয়া যায়! ভাল ও বড় মনের লেখক কি এই দুই-চার হাজার টাকায় কেনা যায়?

ক্যাটাগরি: মিনি কলাম

ট্যাগ:

  • 46
    Shares

One response to “ভাড়াটে লেখক”

  1. জাহাঙ্গীর আলম বিপ্লব says:

    Jahangir Alam Biplob

Leave a Reply