বুধবার রাত ১:৪৫, ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং
প্রতিবেদন
কাজীপাড়া মৌলভীহাটি মসজিদের পুকুর এখন কচুক্ষেত হিন্দু থে‌কে মুসলিম, ফের হিন্দু হয়ে ‘বিবা‌হিত’ সাধু! ভাষাসৈনিক মুহম্মদ মুসার ১ম মৃত্যুবার্ষিকী: তার একটি ভিডিও বক্তব্য ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন: বিভাগজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন নারায়ণগঞ্জ ট্র্যাজেডি: ইমাম-মুয়াজ্জিনসহ মৃত ২০, আশঙ্কাজনক আরো ১৯ করোনায় মারা গেলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি প্রখ্যাত সাংবাদিক রাহাত খান আর নেই ইউ‌নিয়ন প‌রিষ‌দে মারামা‌রি: প্রশ্ন‌বিদ্ধ চেয়ারম‌্যান প্রশ্নবিদ্ধ প্রথম আলো: মাস্ক ব্যবহার নিয়ে বিভ্রান্তি ছড়ানো জরিপ বাস ভাড়া বাড়ানোর প্রতিবাদে ফুঁসে উঠছে মানুষ নেত্র‌কোনা হাও‌রে ভ্রম‌ণে এসে ১৭ হা‌ফেজ-আ‌লে‌মের মৃত্যু গরুর চামড়ার গোশত অনেক সুস্বাদু ও পুষ্টিকর

ভাষাসৈনিক মুহম্মদ মুসার ১ম মৃত্যুবার্ষিকী: তার একটি ভিডিও বক্তব্য

জাকারিয়া জাকির

ব্রাহ্মণবাড়িয়ার প্রবীণ সাংবাদিক, প্রথিতযশা গবেষক, বৃক্ষপ্রেমী ও ভাষা সৈনিক মুহম্মদ মুসার প্রথম মৃত্যুবার্ষিকী পার হয়েছে গত মঙ্গলবার (৭ সেপ্টেম্বর)। গতবছরের এই দিনে (৭ সেপ্টেম্বর ২০১৯) ভোর ৩টায় ব্রাহ্মণবাড়িয়া শহরের মৌড়াইলে তার নিজ বাসভবনে তিনি ইন্তেকাল করেন।

সেদিন তার মৃত্যুতে সর্বস্তরের ব্রাহ্মণবাড়িয়াবাসীর মধ্যে যে শোক নেমে এসেছিল, তা আজও তারা কাটিয়ে উঠতে পারেননি। তাই গত বছরের এই ৭ সেপ্টেম্বর দিনটিকে স্মরণ করে গত দুদিন অনেকেই তার প্রতি গভীর শোক প্রকাশ ও শ্রদ্ধা জানিয়েছেন। দুয়েকটি সংগঠন অনুষ্ঠান করেও শোক ও শ্রদ্ধা জানিয়েছে।

দেশ দর্শন পরিবারও শোকের সেই দিনটিকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে। সেইসঙ্গে এ গবেষক ও ভাষা সৈনিকের দুর্লভ একটি ভিডিও বক্তব্য প্রকাশ করেছে, যা দেশ দর্শনের ইউটিউব চ্যানেলে সংরক্ষিত ছিল।

অন্যদিক তার মৃত্যুর অল্পদিন পর তার সম্পর্কে স্মৃতিচারণ করে দেশ দর্শনে একটি ধারাবাহিক লেখা লিখেছিলেন মনিরুল ইসলাম শ্রাবণ। নিচে ক্লিক করে পড়ুন সেই লেখার দুটো পর্ব…

মুসা স্যার: বৃহৎমানুষের সঙ্গে ক্ষুদ্র স্মৃতি

আমাদের মুসা স্যার: (পর্ব-২)
৩য় পর্ব- মুসা স্যার: বড় মনের মানুষ

প্রতিবেদক: জাকারিয়া জাকির

ক্যাটাগরি: প্রধান খবর,  ভিডিও নিউজ,  শীর্ষ তিন

ট্যাগ: প্রধান খবর,  ব্রাহ্মণবাড়িয়া

  • 82
    Shares

Leave a Reply