শুক্রবার সকাল ১১:১০, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ. ৩০শে জুলাই, ২০২১ ইং

ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন: বিভাগজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন

ভিডিও, আসিফ রাব্বানী

নিজস্ব প্রতিবেদক: ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন লেগেছে আজ (৮ সেপ্টেম্বর) দুপুর দেড়টার দিকে। এতে বিভাগজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ময়মনসিংহ বিদ্যুৎ বিভাগের বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী ইন্দ্রজিৎ সরকার জানান, কেওয়াটখালীর পাওয়ার গ্রিডের পিজিসিবির টি-২ ট্রান্সফরমারে আগুন ধরে যায়। ফায়ার সার্ভিসকে খবর দিলে কর্মীরা এসে এক ঘণ্টার মধ্যে আগুন নিভিয়ে ফেলে। সেখানে ৩টি ট্রান্সফরমা ছিল। তারমধ্যে একটি সম্পূর্ণ পুড়ে যায়। এখন ময়মনসিংহ বিভাগের শেরপুর, জামালপুর, নেত্রকোনা ও ময়মনসিংহসহ ৪ টি জেলায় বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে।

ময়মনসিংহ ফায়ার সার্ভিসের উপপরিচালক পানাত শাহ বলেন, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ঘণ্টাখানেক কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। মার্সেলিং বোর্ড ওভার হিট হয়ে আগুন লেগেছে। তবে তাৎক্ষণিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ জানাতে পারেননি এই কর্মকর্তা।

ময়মনসিংহ বিদ্যুৎ বিভাগের নির্বাহী পরিচালক আনোয়ারুল ইসলাম বলেন, কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন লাগার ঘটনায় পুরো বিভাগে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। কবে নাগাদ বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে তা এই মুহূর্তে ঠিক বলা যাচ্ছে না। এখন আগুন নিয়ন্ত্রণে আছে। এ ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। পরে বিস্তারিত বলা যাবে।

এদিকে আগুন লাগার পর ওয়াপদার ভেতরের আবাসিক ভবনগুলোতে যে আতঙ্ক বিরাজ করছিল, তা এখন চলে গেছে। তবে বিদ্যুৎ না থাকায় তারা চরম সমস্যার ভেতরে আছেন বলে জানান।

নিজস্ব প্রতিবেদক: দেশ দর্শন

ক্যাটাগরি: প্রধান খবর,  ভিডিও নিউজ,  শীর্ষ তিন,  সারাদেশ

ট্যাগ: প্রধান খবর,  সারাদেশ

Leave a Reply