শুক্রবার দুপুর ১:০৩, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং
প্রতিবেদন
ব্যাটারিচালিত রিকশা বাদ দিয়ে ‘ইলেকট্রিক মোটরযান’ নীতিমালা ই-পাসপোর্ট পেতে দীর্ঘসূত্রতা, ভোগান্তিতে গ্রাহক ২০২৩ সাল থেকে পিএসসি-জেএসসি পরীক্ষা থাকছে না দীর্ঘ প্রতীক্ষার পর খুলেছে স্কুল-কলেজ: কেমন গেল ১ম দিন ২৪ ঘণ্টা নজরদারিতে আসছে সোশ্যাল মিডিয়া  ব্রাহ্মণবাড়িয়ায় অজ্ঞাতনামা নারীর বস্তাবন্দি লাশ উদ্ধার মঙ্গলগ্রহে জমি কেনার দাবী বাংলাদেশি প্রকৌশলীর কবি ও গবেষক এস এম শাহনূরের জন্মদিন আজ ব্রাহ্মণবাড়িয়া হার্ট ফাউন্ডেশনে দু‌টো অক্সিজেন সিলিন্ডার প্রদান জাকির মাহদিন এর আজ ৩৮ তম জন্মদিন: আনুষ্ঠানিকতাহীন গণটিকার দ্বিতীয় ডোজ শুরু মঙ্গলবার বাংলাদেশের ৩ বিশ্ববিদ্যালয় বিশ্বসেরার তালিকায়

মসজিদে সীমিতসংখ্যক মুসল্লির অনুমতি প্রসঙ্গে (ভিডিওসহ)

দেশ দর্শন ডেস্ক

কোন্ শর্তে এবং কীভাবে এই করোনাকালীন সঙ্কটেও মসজিদে ২০, ৩০ বা ৫০ জন মুসল্লি নিয়ে নামাজ আদায় করা যাবে- এ সম্পর্কে একটি ক্ষুদ্র মডেলসহ জাকির মাহদিন এর ভিডিও বক্তব্য।

মস‌জিদ‌কে য‌দি শুধুই পাঁচওয়াক্ত নামা‌জের জন্য ব্যবহার না ক‌রে বরং এ‌কে শিক্ষা, স‌চেতনতা ও সামা‌জিক কর্মকা‌ণ্ডের কেন্দ্র‌বিন্দু হি‌সে‌বে ব্যবহার করা হ‌তো, ত‌বে মস‌জি‌দে এভা‌বে মুস‌ল্লি সী‌মিত করা হ‌তো না। অবশ্য এখ‌নো সী‌মিত কর‌তে পার‌বে না, য‌দি আমরা সেভা‌বে ব্যবহার কর‌তে পা‌রি।

মাত্র বা‌রো জ‌নের নামা‌জের অনুম‌তি বাস্তবসম্মত নয়। বরং নিরাপদ দূরত্ব বজায় রে‌খে ও স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে মস‌জি‌দের ভেত‌রে জায়গা অনুযায়ী ৩০ থে‌কে স‌র্বোচ্চ ৫০ জন হ‌তে পা‌রে।

সুন্দর আলোচনার আরো ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

আর এর জন্য মস‌জিদগু‌লো সরকা‌রি কিছু বি‌শেষ ব্যবস্থা এবং অনলাই‌নে ইমাম‌দের প্র‌য়োজনীয় প্র‌শিক্ষণ ও দিক‌নি‌র্দেশনা দেয়া যে‌তে পা‌রে। আর এটাই হ‌বে একটা বাস্তবসম্মত পদ‌ক্ষেপ।

এ সম্পর্কে আরো খবর

ক্যাটাগরি: ধর্ম-দর্শন-বিজ্ঞান,  প্রধান খবর,  বিশেষ প্রতিবেদন

ট্যাগ:

Leave a Reply