সোমবার সন্ধ্যা ৭:৫০, ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ. ১৮ই জানুয়ারি, ২০২১ ইং
প্রতিবেদন
ওয়াজ-মাহ‌ফিলগুলো এখন মেলায় প‌রিণত: মুফতী জামালুদ্দীন ঘূর্ণিঝড় আম্ফান: এখনো পানিবন্দি ৩৬ হাজার মানুষ ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে রিক্সা-ভ্যান শ্রমিকদের সংবাদ সম্মেলন: ৬ ডিসেম্বর অবস্থান কর্মসূচী নেশার রাজ্য বাংলাদেশ: আক্রান্ত যুবসমাজ ডাক্তার নেই: সরাইল উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যসেবা বন্ধ রিক্সা-ইজিবাইক লাইসেন্স দাবিতে উত্তাল ব্রাহ্মণবাড়িয়া: দাবি ৫দফা ‘আটাশ দফা’ নিয়ে দফাভিত্তিক ভার্চুয়াল আলোচনা বিতর্কিত মুফতি ফয়জুল্লার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় সেই বিক্ষোভের ভিডিও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম-দুর্নীতির ভয়াবহ চিত্র ‘আঁরা টোকাই ন’, সী-বিচের দুই খেটে-খাওয়া শিশু সামাজিক আন্দোলন নিয়ে তারা রাজনীতি করছে: তথ্যমন্ত্রী নোয়াখালীতে নারীকে বিবস্ত্র করে নির্যাতন: বিক্ষুব্ধ সারাদেশ

মসজিদে সীমিতসংখ্যক মুসল্লির অনুমতি প্রসঙ্গে (ভিডিওসহ)

দেশ দর্শন ডেস্ক

কোন্ শর্তে এবং কীভাবে এই করোনাকালীন সঙ্কটেও মসজিদে ২০, ৩০ বা ৫০ জন মুসল্লি নিয়ে নামাজ আদায় করা যাবে- এ সম্পর্কে একটি ক্ষুদ্র মডেলসহ জাকির মাহদিন এর ভিডিও বক্তব্য।

মস‌জিদ‌কে য‌দি শুধুই পাঁচওয়াক্ত নামা‌জের জন্য ব্যবহার না ক‌রে বরং এ‌কে শিক্ষা, স‌চেতনতা ও সামা‌জিক কর্মকা‌ণ্ডের কেন্দ্র‌বিন্দু হি‌সে‌বে ব্যবহার করা হ‌তো, ত‌বে মস‌জি‌দে এভা‌বে মুস‌ল্লি সী‌মিত করা হ‌তো না। অবশ্য এখ‌নো সী‌মিত কর‌তে পার‌বে না, য‌দি আমরা সেভা‌বে ব্যবহার কর‌তে পা‌রি।

মাত্র বা‌রো জ‌নের নামা‌জের অনুম‌তি বাস্তবসম্মত নয়। বরং নিরাপদ দূরত্ব বজায় রে‌খে ও স্বাস্থ্য‌বি‌ধি মে‌নে মস‌জি‌দের ভেত‌রে জায়গা অনুযায়ী ৩০ থে‌কে স‌র্বোচ্চ ৫০ জন হ‌তে পা‌রে।

সুন্দর আলোচনার আরো ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

আর এর জন্য মস‌জিদগু‌লো সরকা‌রি কিছু বি‌শেষ ব্যবস্থা এবং অনলাই‌নে ইমাম‌দের প্র‌য়োজনীয় প্র‌শিক্ষণ ও দিক‌নি‌র্দেশনা দেয়া যে‌তে পা‌রে। আর এটাই হ‌বে একটা বাস্তবসম্মত পদ‌ক্ষেপ।

এ সম্পর্কে আরো খবর

ক্যাটাগরি: ধর্ম-দর্শন-বিজ্ঞান,  প্রধান খবর,  বিশেষ প্রতিবেদন

ট্যাগ:

  • 89
    Shares

Leave a Reply