বৃহস্পতিবার রাত ৯:৩৩, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৮শে মে, ২০২০ ইং
প্রতিবেদন
কপিপেস্ট সাংবাদিকতা বিষয়ে কথাগুলো আমারই: দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি দেশ দর্শনে “সম্পাদকের লাইভ” নামে সাপ্তাহিক আলোচনা (ভিডিও) সরাইল সদরের মৃৎ শিল্পীদের দুর্দিন রাজধানীর ব্যাংকগুলো করোনার অভয়াশ্রম দুর্গাপুরে চলছে কপিপেস্ট সাংবাদিকতা: ক্ষুব্ধ সচেতন মহল করোনাকে বাংলাদেশের ঈদের দাওয়াত ‘সেলফি দানবীরদের’ বিরিয়ানি বিতরণ! ব্রাহ্মণবাড়িয়ায়ও দৈহিক দূরত্বের কোনো বালাই নেই! একজন রিকশাওয়ালার আর্তনাদ: মুখে ভাষা নেই করোনারোধে আগের তুলনায় মানুষ বেশি ধর্মমুখী হচ্ছে মসজিদ খুলে দেয়ায় প্রধানমন্ত্রীকে ‘আলেমদের’ ধন্যবাদ জানানোর হিড়িক তিতাস নদী কচুরিপানায় ভরপুর: ভোগান্তিতে কৃষক ও এলাকাবাসী

মসজিদ খুলে দেয়ায় প্রধানমন্ত্রীকে ‘আলেমদের’ ধন্যবাদ জানানোর হিড়িক

জুনায়েদ আহমেদ

প্রায় একমাস পর মসজিদে জামাতে নামাজ পড়ার বিধিনিষেধ ‘শর্তসাপেক্ষে’ তুলে নিয়েছে সরকার। তাই প্রধানমন্ত্রীকে ‘শীর্ষ আলেমদের’ ধন্যবাদ জানানোর হিড়িক পড়েছে। যদিও সাধারণ মানুষ বিষয়টি বিরূপ দৃষ্টিতে দেখছেন। এ ধরনের কাজ আলেমদের ভাবমর্যাদা ক্ষুণ্ণ করছে বলেই মনে করছেন তারা। এদিকে আলেমদের কেউ কেউ আরেকটা ‘শোকরানা মাহফিল’ এর কথাও ভাবছেন বলে জানা যায়।

রমজান মাস উপলক্ষে ধর্মপ্রাণ মুসলিমগণ রমজানের আগেই সরকারের কাছে দাবি জানিয়ে আসছিলেন, স্বাস্থ্যবিধি মেনে জামাতে নামাজ ও তারাবি পড়তে মসজিদগুলো শর্তসাপেক্ষে উন্মুক্ত করে দেওয়ার। কিন্তু সরকার এ দাবি আমলে নেয়নি। যদিও একই সময়ে কয়েক দফা নাটক করে গার্মেন্টস মালিকরা শ্রমিকদেরকে সীমাহীন নাযেহাল করে গার্মেন্টসগুলো খুলে দিয়েছিলো, স্বাস্থ্যাবিধির কোনো তোয়াক্কা না করেই। তবুও এ বিষয়ে সরকার কার্যত নীরব ছিলো।

কিন্তু আলেম ও ধর্মপ্রাণ মানুষদের লাগাতার প্রতিবাদ ও সমালোচনার মুখে চাপে পড়ে শর্তসাপেক্ষে গত বৃহস্পতিবার থেকে মসজিদ খুলে দিতে প্রায় বাধ্য হয় সরকার। আর মসজিদ খুলে দেওয়ার পরপরই মাওলানা আহমদ শফীসহ দেশের শীর্ষস্থানীয় আলেমগণ সরকারকে ধন্যবাদ জানানোর প্রতিযোগিতায় নেমে পড়েন। তাদের এই কাণ্ড সাধারণ মানুষকে রীতিমত বিস্মিত করেছে।

সাধারণ ধর্মপ্রাণ মুসলমানগণ বলছেন, এখন যেভাবে সরকার মসজিদগুলো খুলে দিয়েছে, এটা আরো আগে অর্থাৎ রমজানের শুরুতেই করা উচিৎ ছিলো। সরকার সেটা করেছে, অর্ধ রমজান পেরিয়ে যাওয়ার পর। তাতেই আলেমরা যেভাবে সরকারকে ধন্যবাদ জানানোর জন্য উঠেপড়ে লেগেছেন, বিষয়টা দৃষ্টিকটু।

জুনায়েদ আহমেদ: স্টাফ রিপোর্টার

প্রধান খবর,  শীর্ষ তিন

  • 21
    Shares

Leave a Reply