বুধবার রাত ৩:১৮, ৮ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২২শে সেপ্টেম্বর, ২০২০ ইং
প্রতিবেদন
কাজীপাড়া মৌলভীহাটি মসজিদের পুকুর এখন কচুক্ষেত হিন্দু থে‌কে মুসলিম, ফের হিন্দু হয়ে ‘বিবা‌হিত’ সাধু! ভাষাসৈনিক মুহম্মদ মুসার ১ম মৃত্যুবার্ষিকী: তার একটি ভিডিও বক্তব্য ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন: বিভাগজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন নারায়ণগঞ্জ ট্র্যাজেডি: ইমাম-মুয়াজ্জিনসহ মৃত ২০, আশঙ্কাজনক আরো ১৯ করোনায় মারা গেলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি প্রখ্যাত সাংবাদিক রাহাত খান আর নেই ইউ‌নিয়ন প‌রিষ‌দে মারামা‌রি: প্রশ্ন‌বিদ্ধ চেয়ারম‌্যান প্রশ্নবিদ্ধ প্রথম আলো: মাস্ক ব্যবহার নিয়ে বিভ্রান্তি ছড়ানো জরিপ বাস ভাড়া বাড়ানোর প্রতিবাদে ফুঁসে উঠছে মানুষ নেত্র‌কোনা হাও‌রে ভ্রম‌ণে এসে ১৭ হা‌ফেজ-আ‌লে‌মের মৃত্যু গরুর চামড়ার গোশত অনেক সুস্বাদু ও পুষ্টিকর

প্রশ্নবিদ্ধ প্রথম আলো: মাস্ক ব্যবহার নিয়ে বিভ্রান্তি ছড়ানো জরিপ

ডিডি প্রতিবেদক

পত্রিকাটির পাঠকগণ অভিযোগ করছেন, এটি নিয়মিতই এ ধরনের বিতর্ক সৃষ্টি করে এবং বিভিন্ন প্রতারণার আশ্রয় নিয়েই মাঠে এখনো টিকে আছে।

“মাস্ক ব্যবহার করলে কি করোনার ঝুঁকি কমে?”- এমন অদ্ভুত ও বিভ্রান্তিমূলক প্রশ্ন রেখে প্রথম আলো পত্রিকাটি ফেসবুক ব্যবহারকারীদের মতামত নিচ্ছে। তাদের ভেরিফাইড ফেসবুক পেইজে উক্ত ভোটাভুটির পোস্টে শুরুতেই লেখা- “জনস্বার্থে জরিপটি যৌথভাবে করছে প্রথম আলো, ব্র্যাক ও লাইফবয়। জরিপে অংশগ্রহন করতে ক্লিক করুন…”

প্রশ্ন ওঠেছে- করোনার চরিত্র ও গতিবিধি পর্যবেক্ষণে যেখানে বিশ্ব স্বাস্থ্য সংস্থাগুলো হিমশিম খাচ্ছে, অনন্যোপায় হয়ে সবাইকে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারের কথা বলছে, বাংলাদেশেও মাস্ক ব্যবহার সবার জন্য বাধ্যতামূলক করা হয়েছে, সেখানে জাতীয় দৈনিক প্রথম আলো কীভাবে এ ধরনের একটা নিয়ম বহির্ভূত ও বিভ্রান্তি ছড়ানো ভোটাভুটির সাহস করে? এসবের মানে কী? লাখ লাখ অনলাইন ও ফেসবুক ব্যবহারকারী এ সম্পর্কে কী বলার যোগ্যতা রাখে?

অবশ্য এ নিয়ে এখনো পর্যন্ত সরকার, তথ্য ও যোগাযোগ মন্ত্রণালয় এবং প্রশাসনের কোনো ভূমিকার কথা জানা যায়নি। যদিও সেই কথিত ভোটাভুটির পোস্টে পাঠকগণ পত্রিকা কর্তৃপক্ষকে অশ্রাব্য ভাষায় গালাগালি করছে।

ক্যাটাগরি: প্রধান খবর,  শীর্ষ তিন

ট্যাগ:

  • 43
    Shares

Leave a Reply