মঙ্গলবার সকাল ১১:০৮, ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ. ২রা মার্চ, ২০২১ ইং
প্রতিবেদন
বাংলা‌দে‌শে ৯ লাখ মুসলমান খ্রিস্টান হ‌য়ে‌ছে: খ্রিস্টান ফাদার মুফতি নুরুল্লার ছেলে বেলায়েতুল্লাহ নুর আর নেই ওয়াজ-মাহ‌ফিলগুলো এখন মেলায় প‌রিণত: মুফতী জামালুদ্দীন ঘূর্ণিঝড় আম্ফান: এখনো পানিবন্দি ৩৬ হাজার মানুষ ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে রিক্সা-ভ্যান শ্রমিকদের সংবাদ সম্মেলন: ৬ ডিসেম্বর অবস্থান কর্মসূচী নেশার রাজ্য বাংলাদেশ: আক্রান্ত যুবসমাজ ডাক্তার নেই: সরাইল উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যসেবা বন্ধ রিক্সা-ইজিবাইক লাইসেন্স দাবিতে উত্তাল ব্রাহ্মণবাড়িয়া: দাবি ৫দফা ‘আটাশ দফা’ নিয়ে দফাভিত্তিক ভার্চুয়াল আলোচনা বিতর্কিত মুফতি ফয়জুল্লার বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় সেই বিক্ষোভের ভিডিও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম-দুর্নীতির ভয়াবহ চিত্র ‘আঁরা টোকাই ন’, সী-বিচের দুই খেটে-খাওয়া শিশু

রিক্সা-ইজিবাইক লাইসেন্স দাবিতে উত্তাল ব্রাহ্মণবাড়িয়া: দাবি ৫দফা

জাকারিয়া জাকির

আজ বুধবার বেলা ১১টায় ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের সামনে রিক্সা-ইজিবাইক শ্রমিকদের পাঁচ দফা দাবিতে এক বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়। এতে ম্লোগানে স্লোগানে কেঁপে উঠে পুরো ব্রাহ্মণবাড়িয়া শহর। এই মানববন্ধনে অংশ নেয় ব্রাহ্মণবাড়িয়া রিক্সা-ইজিবাইক ড্রাইভার, নির্মাণ শ্রমিক ও অন্যান্য শ্রমিক সংগঠনগুলো। তারা মূলত ৮টি দাবি উপস্থাপন করেন।এর আয়োজন করে ‘জাতীয় শ্রমিক ফেডারেশন’ নামের একটি সংগঠনের ব্রাহ্মণবাড়িয়া জেলা কমিটি।

মানববন্ধনে সর্বস্তরের নির্মাণ শ্রমিকদের স্লোগান ছিল, “রাস্তা আছে যেখানে, রিক্সা চলবে সেখানে; লাইসেন্স নিয়ে জালিয়াতি, চলবে না চলবে না।” এদিকে তারা একটি লিফলেটও বিলি করে, যেখানে মোট ৮টি দাবি তোলা হয়েছে। এদিকে তাদের মূল অভিযোগ ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার বিরুদ্ধে।

তারা বলছেন, পৌরসভায় গেলে প্রকৃত রিক্সা ও ইজিবাইক চালকদের লাইসেন্স দেয়া হচ্ছে না। বরং নানারকম হয়রানী করা হয়। অন্যদিকে কিছু অসাধু ব্যক্তি রিক্সা ও ইজিবাইক চালক না হয়েও টাকা ও ক্ষমতার জোরে ১০টি/২০টি করে লাইসেন্স নিয়ে রেখেছে।

জাকারিয়া জাকির: বিশেষ প্রতিনিধি

ক্যাটাগরি: প্রধান খবর,  ভিডিও নিউজ,  শীর্ষ তিন

ট্যাগ:

  • 71
    Shares

Leave a Reply