সোমবার সকাল ১১:৫৫, ৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ. ২১শে সেপ্টেম্বর, ২০২০ ইং
প্রতিবেদন
শিখো-শিখাও পদ্ধতিতে নতুন মডেলের স্কুল হিন্দু থে‌কে মুসলিম, ফের হিন্দু হয়ে ‘বিবা‌হিত’ সাধু! ভাষাসৈনিক মুহম্মদ মুসার ১ম মৃত্যুবার্ষিকী: তার একটি ভিডিও বক্তব্য ময়মনসিংহের কেওয়াটখালী পাওয়ার গ্রিডে আগুন: বিভাগজুড়ে বিদ্যুৎ বিচ্ছিন্ন নারায়ণগঞ্জ ট্র্যাজেডি: ইমাম-মুয়াজ্জিনসহ মৃত ২০, আশঙ্কাজনক আরো ১৯ করোনায় মারা গেলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি প্রখ্যাত সাংবাদিক রাহাত খান আর নেই ইউ‌নিয়ন প‌রিষ‌দে মারামা‌রি: প্রশ্ন‌বিদ্ধ চেয়ারম‌্যান প্রশ্নবিদ্ধ প্রথম আলো: মাস্ক ব্যবহার নিয়ে বিভ্রান্তি ছড়ানো জরিপ বাস ভাড়া বাড়ানোর প্রতিবাদে ফুঁসে উঠছে মানুষ নেত্র‌কোনা হাও‌রে ভ্রম‌ণে এসে ১৭ হা‌ফেজ-আ‌লে‌মের মৃত্যু গরুর চামড়ার গোশত অনেক সুস্বাদু ও পুষ্টিকর

সরাইলের পরমানন্দপুর-বরইচারা গ্রামের বেহাল রাস্তা: জনদুর্ভোগ চরমে

শেখ মো. ইবরাহীম

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের অবহেলিত জনপদ পরমানন্দপুর-বরইচারা গ্রামের ২ কিলোমিটার রাস্তা। এ রাস্তাটি দিয়ে পরমানন্দপুর, বরইচারা, কাকরিয়াসহ পাঁচ গ্রামের মানুষ চলাফেরা করেন। ৩০ বছরেও সংস্কার না হওয়ায় বেহাল দশার কারণে জনদুর্ভোগে পড়েছেন ২০ হাজার মানুষ। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় রাস্তায় বিভিন্ন স্থান দেবে গর্তের সৃষ্টি হয়েছে।

বৃষ্টি হলে গর্তে পানি আটকে থাকে কয়েক দিন। বিশেষ করে স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শত শত শিক্ষার্থী এবং হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে এ রাস্তা দিয়ে। প্রায়ই পথচারী ও শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হয়। রাস্তাটি দিন দিন ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ছে।

বরইচারা গ্রামের সমাজসেবক মো. মনসুর আলী বলেন, গুরুত্বপূর্ণ এ রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল দশায় যানবাহন ও জনসাধারণ চলাচলে অনুপযোগী। বর্ষা মৌসুমে কাদা পানিতে নোংরা হচ্ছে পথচারিদের পোশাক-পরিচ্ছদ। সুস্থ মানুষেরা হয়ে পড়ছে অসুস্থ আর অসুস্থদের অবস্থা তো বলাই বাহুল্য। রাস্তাটি সংস্কার ও পানি নিষ্কাশনের জন্য রাস্তার দু’পাশে পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থার দাবি জানান। শিক্ষার্থীরা জানান, স্কুলে আসা-যাওয়া করতে আমাদের অনেক কষ্ট হচ্ছে। রাস্তার বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলে স্কুলে আসতে পারি না। গর্তে জমে থাকা পানিতে স্কুল ড্রেস ভিজে যায়।

প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির অরুয়াইল ক্লাস্টারের সাধারণ সম্পাদক ও অরুয়াইল ইউপির ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আসিফ ইকবাল খোকন বলেন, এই রাস্তাটি দিয়ে প্রতিদিন ভোগান্তিতে পড়তে হচ্ছে মানুষ। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, রোগী ও বৃদ্ধারা প্রতি নিয়ত জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে জনসাধারণ। এ রাস্তাটি শিগগিরই সংস্কার করে এলাকাবাসীর দুর্ভোগ লাঘব করবে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

শেখ মো. ইবরাহীম: স্টাফ রিপোর্টার

ক্যাটাগরি: ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

ট্যাগ:

  • 96
    Shares

Leave a Reply