শনিবার রাত ১২:৪৫, ২৭শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ. ১০ই জুলাই, ২০২০ ইং
প্রতিবেদন
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভাইয়ের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা মারা গেলেন কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর চীনকে সামলাতে গোয়া খুলে দিয়েছে ভারত ঠাকুরগাঁওয়ের টাঙ্গনে নির্বিচারে চলছে মা মাছ নিধন (ভিডিও) নেত্র‌কোনার দুর্গাপুরে ট্রাফিক পুলিশ বক্সে কেউ নেই প্রতিবাদ ও বিপ্লবের পূর্বশর্ত নিয়ে জ্বালাময়ী বক্তব্য ক‌রোনাকা‌লেও গ্রা‌মে চল‌ছে পি‌ঠা বানা‌নোর ধুম! তথাকথিত ত্রাণ বিতরণ নিয়ে কড়া হুঁশিয়ারি আওয়ামীলী‌গে করোনার তৃতীয় আঘাত: মারা গেলেন সিলেটের মেয়র কামরান ক‌রোনার ভয়াল থাবায় বাংলা‌দে‌শের সব‌চে‌য়ে ক্ষমতাধর ব্য‌ক্তির মৃত্যু সরাইলের পরমানন্দপুর-বরইচারা গ্রামের বেহাল রাস্তা: জনদুর্ভোগ চরমে

সরাইলের পরমানন্দপুর-বরইচারা গ্রামের বেহাল রাস্তা: জনদুর্ভোগ চরমে

শেখ মো. ইবরাহীম

ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের অবহেলিত জনপদ পরমানন্দপুর-বরইচারা গ্রামের ২ কিলোমিটার রাস্তা। এ রাস্তাটি দিয়ে পরমানন্দপুর, বরইচারা, কাকরিয়াসহ পাঁচ গ্রামের মানুষ চলাফেরা করেন। ৩০ বছরেও সংস্কার না হওয়ায় বেহাল দশার কারণে জনদুর্ভোগে পড়েছেন ২০ হাজার মানুষ। পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় রাস্তায় বিভিন্ন স্থান দেবে গর্তের সৃষ্টি হয়েছে।

বৃষ্টি হলে গর্তে পানি আটকে থাকে কয়েক দিন। বিশেষ করে স্কুল, কলেজ ও মাদ্রাসা পড়ুয়া শত শত শিক্ষার্থী এবং হাজার হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে এ রাস্তা দিয়ে। প্রায়ই পথচারী ও শিক্ষার্থীরা দুর্ঘটনার শিকার হয়। রাস্তাটি দিন দিন ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ছে।

বরইচারা গ্রামের সমাজসেবক মো. মনসুর আলী বলেন, গুরুত্বপূর্ণ এ রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল দশায় যানবাহন ও জনসাধারণ চলাচলে অনুপযোগী। বর্ষা মৌসুমে কাদা পানিতে নোংরা হচ্ছে পথচারিদের পোশাক-পরিচ্ছদ। সুস্থ মানুষেরা হয়ে পড়ছে অসুস্থ আর অসুস্থদের অবস্থা তো বলাই বাহুল্য। রাস্তাটি সংস্কার ও পানি নিষ্কাশনের জন্য রাস্তার দু’পাশে পানি নিষ্কাশনের প্রয়োজনীয় ব্যবস্থার দাবি জানান। শিক্ষার্থীরা জানান, স্কুলে আসা-যাওয়া করতে আমাদের অনেক কষ্ট হচ্ছে। রাস্তার বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। একটু বৃষ্টি হলে স্কুলে আসতে পারি না। গর্তে জমে থাকা পানিতে স্কুল ড্রেস ভিজে যায়।

প্রাথমিক সহকারী শিক্ষক সমিতির অরুয়াইল ক্লাস্টারের সাধারণ সম্পাদক ও অরুয়াইল ইউপির ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মো. আসিফ ইকবাল খোকন বলেন, এই রাস্তাটি দিয়ে প্রতিদিন ভোগান্তিতে পড়তে হচ্ছে মানুষ। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, রোগী ও বৃদ্ধারা প্রতি নিয়ত জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। প্রায়ই ঘটছে ছোট বড় দুর্ঘটনা। দীর্ঘদিন যাবৎ সংস্কার না করায় ঝুঁকি নিয়েই চলাচল করতে হচ্ছে জনসাধারণ। এ রাস্তাটি শিগগিরই সংস্কার করে এলাকাবাসীর দুর্ভোগ লাঘব করবে এমনটাই প্রত্যাশা এলাকাবাসীর।

শেখ মো. ইবরাহীম: স্টাফ রিপোর্টার

ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

  • 96
    Shares

Leave a Reply