শুক্রবার রাত ১০:০১, ২৩শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ. ৭ই আগস্ট, ২০২০ ইং
প্রতিবেদন
নেত্র‌কোনা হাও‌রে ভ্রম‌ণে এসে ১৭ হা‌ফেজ-আ‌লে‌মের মৃত্যু গরুর চামড়ার গোশত অনেক সুস্বাদু ও পুষ্টিকর অথৈ জলে ভাসছে ব্রাহ্মণবাড়িয়ার নিম্নাঞ্চল (ভিডিও) ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফেন্সিডিলসহ আটক ত্রিমু‌খী দু‌র্যো‌গেও জ‌মে উঠে‌ছে ঐ‌তিহ‌্যবাহী না‌জিরপুর কুরবা‌নী হাট ব্রাহ্মণবাড়িয়া হার্ট ফাউন্ডেশনের হার্ট অ্যাটাক! দুর্গাপু‌রে কে‌ন বাড়‌ছে আত্মহত‌্যা, প্র‌তিকার কী? সাংবাদিক সম্মেলনে গোঁজামিল বক্তব্য: ফেঁসে গেলেন ডাঃ সাঈদ শাহেদের আরেক নাম ব্রাহ্মণবাড়িয়ার ডাক্তার সাঈদ করোনায় মারা গেলেন যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মারা গেছেন ব্রাহ্মণবাড়িয়ায় দুই ভাইয়ের বিরুদ্ধে ডিজিটাল আইনে মামলা

সুবর্ণা নদী হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ জানাই

সম্পাদকীয় : দেশ দর্শন

আমরা যারা লেখক-সাংবাদিক, অর্থবহ পরিবর্তনের লক্ষ্যে জীবনের ঝুঁকি নিয়ে কলম হাতে নিয়েছি, আমাদের কড়া সতর্ক থাকতে হবে যেন ব্যক্তিগত স্বার্থ ও ঈর্ষা-ক্ষোভে জড়িয়ে না পড়ি। এতে করে লেখালেখি ও সাংবাদিকতার সামগ্রিক জায়গাটি প্রশ্নবিদ্ধ হবে। সমাজের আর দশজন মানুষের চেয়ে আমাদের ব্যক্তিগত ও পারিবারিক আচরণ উন্নততর হতে হবে।

গতকাল মঙ্গলবার (২৮ আগস্ট) রাত দশটার দিকে সাংবাদিক সুবর্ণা নদী তার পাবনার বাসায় দুর্বৃত্তদের হামলায় মর্মান্তিকভাবে নিহত হন। আমরা তার এ নৃশংস হত্যাকাণ্ডের তীব্র প্রতিবাদ ও বিচারের দাবি জানাই। শুধু সাংবাদিক বলে নয়, এ ধরনের যে কোনো হত্যাকাণ্ডই চরম ঘৃণাব্যঞ্জক ও দণ্ডনীয় অপরাধ। বিশেষ করে সাংবাদিকদের ক্ষেত্রে বিষয়টি আরো স্পর্শকাতর।  বলার অপেক্ষা রাখে না, দেশের সামগ্রিক সুশাসনের অভাব এবং ধারাবাহিক বিচারহীনতার সংস্কৃতিই একের পর এক আমাদের এ ধরনের পরিস্থিতির মুখোমুখি করছে।

অন্যদিকে, আমরা যারা লেখক ও সাংবাদিক, অর্থবহ পরিবর্তনের লক্ষ্যে জীবনের ঝুঁকি নিয়ে কলম হাতে নিয়েছি, আমাদের কড়া সতর্ক থাকতে হবে যেন ব্যক্তিগত স্বার্থ ও ঈর্ষা-ক্ষোভে জড়িয়ে না পড়ি। এতে করে লেখালেখি ও সাংবাদিকতার সামগ্রিক জায়গাটি প্রশ্নবিদ্ধ হবে। সমাজের আর দশজন মানুষের চেয়ে আমাদের ব্যক্তিগত ও পারিবারিক আচরণ উন্নততর হতে হবে। সন্ত্রাসী ও দুর্নীতিবাজদের সঙ্গে লড়াই করতে আরো গভীর ও দূরবর্তী জায়গাগুলোও চিহ্নিত করতে হবে।

আমরা ইতোমধ্যেই দেখেছি, যে কোনো হত্যাকাণ্ডের নিয়মমাফিক প্রতিবাদ ও বিচারের দাবি বর্তমানে কোনোই ফল বয়ে আনছে না। কারণ আমাদের শিক্ষা ও শিক্ষাব্যবস্থা সম্পূর্ণ ভেঙ্গে পড়েছে। যে শিক্ষা ও শিক্ষাব্যবস্থা থেকে বেরিয়ে আসার কথা নীতিবান সাংবাদিক, লেখক, রাজনীতিক, ব্যবসায়ী; সে শিক্ষাব্যবস্থা এখন সম্পূর্ণই দুর্নীতিবাজ ও অথর্বদের দখলে। সুতরাং লেখনী ও প্রতিবাদে আমাদের আরো কৌশলী হওয়া কাম্য।

উল্লেখ্য, সাংবাদিক সুবর্ণা নদী (৩২) ‘দৈনিক জাগ্রত বাংলার’ সম্পাদক ও প্রকাশক এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল আনন্দ টিভির পাবনা জেলা প্রতিনিধি হিসেবে কাজ করতেন। জেলা শহরের রাধানগর আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের সামনে তার বাসা

-দেশ দর্শন সম্পাদক প্যানেল

 

 

ক্যাটাগরি: সম্পাদকীয়,  সম্পাদকের বাছাই

ট্যাগ:

Leave a Reply