বৃহস্পতিবার রাত ৮:৫৮, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ. ২৮শে মে, ২০২০ ইং
প্রতিবেদন
কপিপেস্ট সাংবাদিকতা বিষয়ে কথাগুলো আমারই: দুর্গাপুর প্রেসক্লাব সভাপতি দেশ দর্শনে “সম্পাদকের লাইভ” নামে সাপ্তাহিক আলোচনা (ভিডিও) সরাইল সদরের মৃৎ শিল্পীদের দুর্দিন রাজধানীর ব্যাংকগুলো করোনার অভয়াশ্রম দুর্গাপুরে চলছে কপিপেস্ট সাংবাদিকতা: ক্ষুব্ধ সচেতন মহল করোনাকে বাংলাদেশের ঈদের দাওয়াত ‘সেলফি দানবীরদের’ বিরিয়ানি বিতরণ! ব্রাহ্মণবাড়িয়ায়ও দৈহিক দূরত্বের কোনো বালাই নেই! একজন রিকশাওয়ালার আর্তনাদ: মুখে ভাষা নেই করোনারোধে আগের তুলনায় মানুষ বেশি ধর্মমুখী হচ্ছে মসজিদ খুলে দেয়ায় প্রধানমন্ত্রীকে ‘আলেমদের’ ধন্যবাদ জানানোর হিড়িক তিতাস নদী কচুরিপানায় ভরপুর: ভোগান্তিতে কৃষক ও এলাকাবাসী

‘সেলফি দানবীরদের’ বিরিয়ানি বিতরণ!

আবির হোসাইন জসিম

‘নেতাদের’ এমন দায়িত্বহীনতার কারণে হাজারো অসহায় মানুষ কষ্ট আর লাঞ্চনার শিকার হচ্ছেন দিনের পর ‍দিন। আর তেলবাজ সাংবাদিকদের ক্যামেরাবন্দি হবার জন্য জ্ঞানশূন্য হয়ে নিজেদের সঠিক দায়িত্বর কথা ভুলে যায়।

বিরিয়ানির প্যাকেট কেউ পাচ্ছে দু-তিনটি করে, আবার কেউ একটাও না। কে কয়টা পাচ্ছে অথবা পাচ্ছে না, সেটা ‘সেলফি দানবীরদের’ দেখার বিষয় না। তারা বিতরণ করছেন আর মিডিয়ার লোকদের আদেশ দিচ্ছেন, ঘন ঘন ছবি তুলতে। দেখা গেল, তাদের সামনে অনেক্ষণ ধরে জীর্ণশীর্ণ রিকশাওয়ালাটা কাতর দৃষ্টিতে তাকিয়ে আছে। যদি তাকে কারো নজরে পড়ে তাহলে হয়তো এক প্যাকেট পাবে, যা ‍দিয়ে আজকের ইফতারিটা করবে- এ আশায়।

গতকাল ইফতারির পূর্বমুহূর্তে ব্রাহ্মণবাড়িয়া ফকিরাপুলে কথিত দানবীরগণ ভিক্ষুকদের মাঝে খাবার বিতরণ করার সময় এমন দৃশ্যই লক্ষ্য করা যায়।

ছবি প্রতিকী

‘নেতাদের’ এমন দায়িত্বহীনতার কারণে হাজারো অসহায় মানুষ কষ্ট আর লাঞ্চনার শিকার হচ্ছেন দিনের পর ‍দিন। আর তেলবাজ সাংবাদিকদের ক্যামেরাবন্দি হবার জন্য জ্ঞানশূন্য হয়ে নিজেদের সঠিক দায়িত্বর কথা ভুলে যায়।

এসব ‘নেতারা’ ত্রাণ বিতরণ করে অসহায় মানুষদের সাহাষ্য করার জন্য, নাকি সামাজিক মাধ্যমে ভাইরাল হবার জন্য- এটাই প্রশ্ন। তাদের এই ছবি তোলার মারপ্যাঁচে পড়ে অনেক সময় দীর্ঘ অপেক্ষা করে না পেলেও অসহায় মানুষদের কিছু বলার থাকে না।

আবার অভিযোগ করলেই শুনতে হয় নেতাদের সাথে থাকা পুলিশের ধমক। অথচ সেই নেতারাই একটু পর নিজেদের ফেসবুকে পোস্ট দিবে, ‘আজও অসহায় মানুষদের মাঝে সঠিকভাবে খাবার বিতরণ করতে সক্ষম হয়েছি।’

আবির হোসাইন জসিম: স্টাফ রিপোর্টার

বিশেষ প্রতিবেদন,  ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

  • 96
    Shares

Leave a Reply