সোমবার সন্ধ্যা ৬:২২, ৬ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ১৯শে এপ্রিল, ২০২১ ইং
প্রতিবেদন
ক‌রোনায় ১৭ জন সাংস‌দের মৃত্যু: দ্বিতীয় ঢেউয়ে আ‌রো শতাধিক আক্রান্ত পুরো ব্রাহ্মণবাড়িয়া শহর এখন ডাস্টবিন হরতালে ব্রাহ্মণবাড়িয়া জেলা সরকারী গণগ্রন্থাগার ধ্বংস (ভিডিও) মোদীবিরোধী বিক্ষোভে ব্রাহ্মণবাড়িয়ায় নিহত ১, আহত অনেক এমপি মোকতাদিরের অনুদানপ্রাপ্ত বৃদ্ধার সাক্ষাৎকার ও ধর্মানুভূতি বাংলা‌দে‌শে ৯ লাখ মুসলমান খ্রিস্টান হ‌য়ে‌ছে: খ্রিস্টান ফাদার মুফতি নুরুল্লার ছেলে বেলায়েতুল্লাহ নুর আর নেই ওয়াজ-মাহ‌ফিলগুলো এখন মেলায় প‌রিণত: মুফতী জামালুদ্দীন ঘূর্ণিঝড় আম্ফান: এখনো পানিবন্দি ৩৬ হাজার মানুষ ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে রিক্সা-ভ্যান শ্রমিকদের সংবাদ সম্মেলন: ৬ ডিসেম্বর অবস্থান কর্মসূচী নেশার রাজ্য বাংলাদেশ: আক্রান্ত যুবসমাজ ডাক্তার নেই: সরাইল উপ-স্বাস্থ্য কেন্দ্রে স্বাস্থ্যসেবা বন্ধ

‘সেলফি দানবীরদের’ বিরিয়ানি বিতরণ!

আবির হোসাইন জসিম

‘নেতাদের’ এমন দায়িত্বহীনতার কারণে হাজারো অসহায় মানুষ কষ্ট আর লাঞ্চনার শিকার হচ্ছেন দিনের পর ‍দিন। আর তেলবাজ সাংবাদিকদের ক্যামেরাবন্দি হবার জন্য জ্ঞানশূন্য হয়ে নিজেদের সঠিক দায়িত্বর কথা ভুলে যায়।

বিরিয়ানির প্যাকেট কেউ পাচ্ছে দু-তিনটি করে, আবার কেউ একটাও না। কে কয়টা পাচ্ছে অথবা পাচ্ছে না, সেটা ‘সেলফি দানবীরদের’ দেখার বিষয় না। তারা বিতরণ করছেন আর মিডিয়ার লোকদের আদেশ দিচ্ছেন, ঘন ঘন ছবি তুলতে। দেখা গেল, তাদের সামনে অনেক্ষণ ধরে জীর্ণশীর্ণ রিকশাওয়ালাটা কাতর দৃষ্টিতে তাকিয়ে আছে। যদি তাকে কারো নজরে পড়ে তাহলে হয়তো এক প্যাকেট পাবে, যা ‍দিয়ে আজকের ইফতারিটা করবে- এ আশায়।

গতকাল ইফতারির পূর্বমুহূর্তে ব্রাহ্মণবাড়িয়া ফকিরাপুলে কথিত দানবীরগণ ভিক্ষুকদের মাঝে খাবার বিতরণ করার সময় এমন দৃশ্যই লক্ষ্য করা যায়।

ছবি প্রতিকী

‘নেতাদের’ এমন দায়িত্বহীনতার কারণে হাজারো অসহায় মানুষ কষ্ট আর লাঞ্চনার শিকার হচ্ছেন দিনের পর ‍দিন। আর তেলবাজ সাংবাদিকদের ক্যামেরাবন্দি হবার জন্য জ্ঞানশূন্য হয়ে নিজেদের সঠিক দায়িত্বর কথা ভুলে যায়।

এসব ‘নেতারা’ ত্রাণ বিতরণ করে অসহায় মানুষদের সাহাষ্য করার জন্য, নাকি সামাজিক মাধ্যমে ভাইরাল হবার জন্য- এটাই প্রশ্ন। তাদের এই ছবি তোলার মারপ্যাঁচে পড়ে অনেক সময় দীর্ঘ অপেক্ষা করে না পেলেও অসহায় মানুষদের কিছু বলার থাকে না।

আবার অভিযোগ করলেই শুনতে হয় নেতাদের সাথে থাকা পুলিশের ধমক। অথচ সেই নেতারাই একটু পর নিজেদের ফেসবুকে পোস্ট দিবে, ‘আজও অসহায় মানুষদের মাঝে সঠিকভাবে খাবার বিতরণ করতে সক্ষম হয়েছি।’

আবির হোসাইন জসিম: স্টাফ রিপোর্টার

ক্যাটাগরি: বিশেষ প্রতিবেদন,  ব্রাহ্মণবাড়িয়া,  শীর্ষ তিন

ট্যাগ:

Leave a Reply