শনিবার সকাল ৯:৫৭, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ৮ই মে, ২০২১ ইং
প্রতিবেদন
দুই শর্তে কওমিদের সঙ্গে সমঝোতা হতে পারে: মোকতাদির চৌধুরী এম‌পি করোনায় সমগ্র ভারত এখন শ্মশানে পরিণত কোণঠাসা হেফাজত: আলোচনায় সমাধান চায় ক‌রোনায় ১৭ জন সাংস‌দের মৃত্যু: দ্বিতীয় ঢেউয়ে আ‌রো শতাধিক আক্রান্ত পুরো ব্রাহ্মণবাড়িয়া শহর এখন ডাস্টবিন হরতালে ব্রাহ্মণবাড়িয়া জেলা সরকারী গণগ্রন্থাগার ধ্বংস (ভিডিও) মোদীবিরোধী বিক্ষোভে ব্রাহ্মণবাড়িয়ায় নিহত ১, আহত অনেক এমপি মোকতাদিরের অনুদানপ্রাপ্ত বৃদ্ধার সাক্ষাৎকার ও ধর্মানুভূতি বাংলা‌দে‌শে ৯ লাখ মুসলমান খ্রিস্টান হ‌য়ে‌ছে: খ্রিস্টান ফাদার মুফতি নুরুল্লার ছেলে বেলায়েতুল্লাহ নুর আর নেই ওয়াজ-মাহ‌ফিলগুলো এখন মেলায় প‌রিণত: মুফতী জামালুদ্দীন ঘূর্ণিঝড় আম্ফান: এখনো পানিবন্দি ৩৬ হাজার মানুষ

ভাড়াটে লেখক

জাহাঙ্গীর আলম বিপ্লব

একজন লেখক শ'দুয়েক পেইজের একটা বই লিখার জন্য পায় বড়জোর কয়েক হাজার টাকা

আমাদের সমাজে ভাড়াটে খুনি, ভাড়াটে সন্ত্রাসীদের মতো ভাড়াটে লেখকও আছে। এরা টাকার বিনিময়ে অন্যের নামে ফেসবুক স্ট্যাটাস, গল্প, কবিতা এমনকি বইও লিখে দেয়। মানুষ মারার রেট ব্যক্তিভেদে হাজার টাকা থেকে শুরু করে কোটি পর্যন্ত উঠে যায়। কিন্তু একজন লেখক শ’দুয়েক পেইজের একটা বই লিখার জন্য পায় বড়জোর কয়েক হাজার টাকা।

দুটো কাজই কিন্তু অবৈধ! তাহলে কলমের কালি ঝড়িয়ে লাভ কি? রক্ত ঝড়ালেই তো দুপয়সা বেশি পাওয়া যায়! ভাল ও বড় মনের লেখক কি এই দুই-চার হাজার টাকায় কেনা যায়?

ক্যাটাগরি: মিনি কলাম

ট্যাগ:

One response to “ভাড়াটে লেখক”

  1. জাহাঙ্গীর আলম বিপ্লব says:

    Jahangir Alam Biplob

Leave a Reply