শুক্রবার দুপুর ১২:০৭, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ. ১৭ই সেপ্টেম্বর, ২০২১ ইং
প্রতিবেদন
ব্যাটারিচালিত রিকশা বাদ দিয়ে ‘ইলেকট্রিক মোটরযান’ নীতিমালা ই-পাসপোর্ট পেতে দীর্ঘসূত্রতা, ভোগান্তিতে গ্রাহক ২০২৩ সাল থেকে পিএসসি-জেএসসি পরীক্ষা থাকছে না দীর্ঘ প্রতীক্ষার পর খুলেছে স্কুল-কলেজ: কেমন গেল ১ম দিন ২৪ ঘণ্টা নজরদারিতে আসছে সোশ্যাল মিডিয়া  ব্রাহ্মণবাড়িয়ায় অজ্ঞাতনামা নারীর বস্তাবন্দি লাশ উদ্ধার মঙ্গলগ্রহে জমি কেনার দাবী বাংলাদেশি প্রকৌশলীর কবি ও গবেষক এস এম শাহনূরের জন্মদিন আজ ব্রাহ্মণবাড়িয়া হার্ট ফাউন্ডেশনে দু‌টো অক্সিজেন সিলিন্ডার প্রদান জাকির মাহদিন এর আজ ৩৮ তম জন্মদিন: আনুষ্ঠানিকতাহীন গণটিকার দ্বিতীয় ডোজ শুরু মঙ্গলবার বাংলাদেশের ৩ বিশ্ববিদ্যালয় বিশ্বসেরার তালিকায়

ভাড়াটে লেখক

জাহাঙ্গীর আলম বিপ্লব

একজন লেখক শ'দুয়েক পেইজের একটা বই লিখার জন্য পায় বড়জোর কয়েক হাজার টাকা

আমাদের সমাজে ভাড়াটে খুনি, ভাড়াটে সন্ত্রাসীদের মতো ভাড়াটে লেখকও আছে। এরা টাকার বিনিময়ে অন্যের নামে ফেসবুক স্ট্যাটাস, গল্প, কবিতা এমনকি বইও লিখে দেয়। মানুষ মারার রেট ব্যক্তিভেদে হাজার টাকা থেকে শুরু করে কোটি পর্যন্ত উঠে যায়। কিন্তু একজন লেখক শ’দুয়েক পেইজের একটা বই লিখার জন্য পায় বড়জোর কয়েক হাজার টাকা।

দুটো কাজই কিন্তু অবৈধ! তাহলে কলমের কালি ঝড়িয়ে লাভ কি? রক্ত ঝড়ালেই তো দুপয়সা বেশি পাওয়া যায়! ভাল ও বড় মনের লেখক কি এই দুই-চার হাজার টাকায় কেনা যায়?

ক্যাটাগরি: মিনি কলাম

ট্যাগ:

One response to “ভাড়াটে লেখক”

  1. জাহাঙ্গীর আলম বিপ্লব says:

    Jahangir Alam Biplob

Leave a Reply