শনিবার সকাল ৯:৫২, ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ. ৮ই মে, ২০২১ ইং
প্রতিবেদন
দুই শর্তে কওমিদের সঙ্গে সমঝোতা হতে পারে: মোকতাদির চৌধুরী এম‌পি করোনায় সমগ্র ভারত এখন শ্মশানে পরিণত কোণঠাসা হেফাজত: আলোচনায় সমাধান চায় ক‌রোনায় ১৭ জন সাংস‌দের মৃত্যু: দ্বিতীয় ঢেউয়ে আ‌রো শতাধিক আক্রান্ত পুরো ব্রাহ্মণবাড়িয়া শহর এখন ডাস্টবিন হরতালে ব্রাহ্মণবাড়িয়া জেলা সরকারী গণগ্রন্থাগার ধ্বংস (ভিডিও) মোদীবিরোধী বিক্ষোভে ব্রাহ্মণবাড়িয়ায় নিহত ১, আহত অনেক এমপি মোকতাদিরের অনুদানপ্রাপ্ত বৃদ্ধার সাক্ষাৎকার ও ধর্মানুভূতি বাংলা‌দে‌শে ৯ লাখ মুসলমান খ্রিস্টান হ‌য়ে‌ছে: খ্রিস্টান ফাদার মুফতি নুরুল্লার ছেলে বেলায়েতুল্লাহ নুর আর নেই ওয়াজ-মাহ‌ফিলগুলো এখন মেলায় প‌রিণত: মুফতী জামালুদ্দীন ঘূর্ণিঝড় আম্ফান: এখনো পানিবন্দি ৩৬ হাজার মানুষ

মুশতাকের মৃত্যু সরাসরি রাষ্ট্রীয় হত্যা

ফাতেমা রিয়া

আওয়ামী লীগের ছায়াতলে বসে, ‘আম্মু’র আদরে তুলুতুলু হয়ে যারা সাহিত্য করছেন,লেখক মুশতাকের মৃত্যু শুধুমাত্র তার ‘বোকামি’র কারণেই হয়েছে এমন টা বিশ্বাস তাদের রয়েছে।

কারণ দেশের পরিস্থিতি ভাল না, এখন রয়ে সয়ে কথা বলতে হবে, উনারা কায়দা করে বেঁচে আছেন। মাঝে মাঝে লাথি খাচ্ছেন, পা চুলকে দিচ্ছেন, এভাবেই ফ্যাসিবাদের কুমিরকে খুশি রাখছেন।

ডিজিটাল নিরাপত্তা আইনটা এমন যে এই আইনে অভিযুক্ত আসামীদের সাথে খুনের আসামীর মত আচরণ করা হয়।

এভাবেই কায়দা করে বেঁচে থাকতে হবে। এইসব কবি সাহিত্যিকদের কপালে আমি …। এই রাষ্ট্র প্রতিদিন খুন করছে, আইনের দোহাই দিয়ে, মুক্তিযুদ্ধের চেতনার দোহাই দিয়ে। একজন বয়োঃবৃদ্ধ অসুস্থ লোককে শুধুমাত্র কথা বলার অপরাধে ১০ মাস জেলে পচিয়ে মেরে ফেলা হল।

ডিজিটাল নিরাপত্তা আইনটা এমন যে এই আইনে অভিযুক্ত আসামীদের সাথে খুনের আসামীর মত আচরণ করা হয়। অজামিনযোগ্য ফৌজদারী অপরাধের কাতারে ফেলা হয় ডিজিটাল ‘ক্রাইম’কে।

এটা ব্লাসফেমি। পরিপূর্ণ নৈরাজ্য এবং ক্ষমতার অপব্যবহার। এটা সরাসরি রাষ্ট্রীয় হত্যা।

ফাতেমা রিয়া: লেখক ও সম্পাদক 

ক্যাটাগরি: মিনি কলাম

ট্যাগ:

Leave a Reply