বুধবার দুপুর ২:৩৬, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ খবর:
২৮ ফেব্রুয়ারি মাতৃভাষা একাডেমিতে ‘মাতৃভাষা উৎসব’ ভলান্টিয়ার ফর বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা বোর্ড নির্বাচন অনুষ্ঠিত নির্বাচনী পোস্টারে লেমিনেশন ও পলিথিন ব্যবহাররোধে স্মারকলিপি ক্ষমতার স্বপ্নে বিভোর জাতীয় পার্টি: চুন্নু মাতৃভাষা একাডেমিতে কবিতা আড্ডা অনুষ্ঠিত হোমিওপ্যাথিক হেলথ এন্ড মেডিকেল সোসাইটি ব্রাহ্মণবা‌ড়িয়া সম্মেলন অনু‌ষ্ঠিত ব্রাহ্মণবা‌ড়িয়ার বিখ্যাত বাইশমৌজা বাজার ও গরুর হাট ব্রাহ্মণবা‌ড়িয়ায় তরুণ আলেমদের ২য় মতবিনিময় সভা অনুষ্ঠিত তরুণ আলেমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম তরবা‌রির জো‌রে প্রতি‌ষ্ঠিত হয়‌নি: আলেমদের সঙ্গে মোকতা‌দির চৌধুরী ফাহমিদা প্রজেক্ট আনুষ্ঠানিক উদ্বোধন করেন মোকতাদির চৌধুরী এমপি ফাহমিদা প্রজেক্ট: অব‌হে‌লিত নারী‌দের কর্মসংস্থানে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ

শুক্রবার ঢাকায় আদ-দাঈর কো‌র্সে জা‌কির মাহ‌দি‌নের ক্লাস: সবার জন্য উন্মুক্ত

দেশ দর্শন

"জা‌কির মাহ‌দি‌নের ক্লাস‌টি আমরা উন্মুক্ত ঘোষণা ক‌রতে পে‌রে আন‌ন্দিত। আশা ক‌রি তার এ ক্লা‌সে আমা‌দের কো‌র্সের নিয়‌মিত প্রশিক্ষণার্থীদের বাই‌রেও অ‌নে‌কেই অংশগ্রহণ কর‌বেন।"

ঢাকা সাইন‌বো‌র্ড ‘মাদরাসাতুল ফুনুন’-এ গত জুন ২০২২ থে‌কে প্রতি শুক্রবার শুরু হ‌য়ে‌ছে `আদ-দাঈ সাহিত্য একাডেমি’র “বক্তৃতা, আবৃত্তি, উপস্থাপনা ও লেখালেখির” ৩ মাসব্যাপী সাপ্তাহিক কোর্স। গত ২৭ মে শুক্রবার সাইন‌বো‌র্ডের ‘মাদরাসাতুল ফুনুন’-এ ফ্রি সে‌মিনার বা উন্মুক্ত ক্লাসের মাধ‌্যমে এ‌টি শুরু হয়। এতে ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠান ও মাদরাসার শিক্ষক-শিক্ষার্থীগণ স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করেন।

এরই ধারাবা‌হিকতায় আগামী শুক্রবার ১৯ আগস্ট সকাল ৮টা থে‌কে ১০টা পর্যন্ত সা‌হিত‌্য, সাংবা‌দিকতা ও লেখা‌লে‌খি বিষ‌য়ে ক্লাস নে‌বেন তরুণ গ‌বেষক, সাংবা‌দিক ও কলা‌মিস্ট হা‌ফেজ জা‌কির মাহ‌দিন। আর এই সম‌য়ের ক্লাস‌টি কোর্সে ভ‌র্তি হয়‌নি যারা, তারাসহ সবার জন‌্য উন্মুক্ত ঘোষণা ক‌রে‌ছেন কোর্স প‌রিচালক জা‌মিল আহমাদ আল জা‌মি ও সহ-প‌রিচালক আ‌মির হামজা আল জা‌মি।

আ‌রো পড়ুন: আদ-দাঈ’র তিন মাসব্যাপী সাপ্তাহিক কোর্সে ব্যাপক সাড়া

তারা জানান, অন‌্যান‌্য ক্লাসগু‌লো ভাষা ও ব‌্যাকরণ বিষয়ক এবং দীর্ঘ মেয়া‌দে ধারা‌বা‌হিক হওয়ায় সবার জন‌্য আমরা উন্মুক্ত ঘোষণা কর‌তে না পার‌লেও অন্তত জা‌কির মাহ‌দি‌নের ক্লাস‌টি আমরা উন্মুক্ত ঘোষণা ক‌রতে পে‌রে আন‌ন্দিত। আশা ক‌রি তার এ ক্লা‌সে আমা‌দের কো‌র্সের নিয়‌মিত প্রশিক্ষণার্থীদের বাই‌রেও অ‌নে‌কেই অংশগ্রহণ কর‌বেন। তার লেখা‌লে‌খি, চিন্তা ও বক্তব্যের বিষয়গু‌লোও সর্বজনীন, যা উন্মুক্ততার দা‌বি রা‌খে।

অবস্থান: মাদরাসাতুল ফুনুন (যাত্রাবা‌ড়ি ও চিটাগাং রো‌ডের মধ‌্যবর্তী স্থান)। বিস্তারিত তথ্য ও যোগাযোগ: 01818-728484

ক্যাটাগরি: ধর্ম-দর্শন-বিজ্ঞান,  প্রধান খবর,  বিশেষ প্রতিবেদন,  শীর্ষ তিন

ট্যাগ:

Leave a Reply