শনিবার রাত ৩:৩০, ১৮ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ. ৩রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ
Advertisement
সর্বশেষ খবর:
শেষ হল ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সাহিত্য সাংবাদিকতা কোর্স মুফতি মুবারকুল্লাহকে আদ-দাঈর `লেখক সম্মাননা স্মারক` প্রদান মহামন্দার শঙ্কায় বিশ্বঅর্থনী‌তি: অচলায়ত‌নে বাংলা‌দেশ মুহুরীনির্ভর আদালত ন‍্যায়বিচারের প্রতিবন্ধক আমি কেন অনলাইনে শিক্ষা ও জ্ঞান বিতরণের বিরোধী: জাকির মাহদিন ‌তিতাস ট্রেনের দুর্নী‌তি-অব্যবস্থাপনা চর‌মে: যাত্রীভোগা‌ন্তি সীমাহীন বিএমএসএফ`র উ‌দ্যোগে ঢাকায় `জার্নালিস্ট শেল্টার হোম`: সব সাংবাদিকের জন্য উন্মুক্ত মুখের ভাষা বাংলা, অস্তিত্বের ভাষা নয়: জাকির মাহদিন ভারত‌কে ব‌লে‌ছি শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার সবই করুন: পররাষ্ট্রমন্ত্রী অপ‌টিমাম আই‌টি‌ ব্রাহ্মণবা‌ড়িয়ায় শুরু হচ্ছে ফ্রিল্যা‌ন্সিং মাস্টার কোর্স শুক্রবার ঢাকায় আদ-দাঈর কো‌র্সে জা‌কির মাহ‌দি‌নের ক্লাস: সবার জন্য উন্মুক্ত কেন্দুয়া-নেত্রকোনা আ’লীগ নেতাকর্মী‌দের দ‌লে দ‌লে বিএনপিতে যোগদান

আমার ভাবনা: সম‌য়ের অপচয় রোধ

৩৪৩ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সময় প্রতিনিয়ত ক্ষয় হচ্ছে, বরফের টুকরোর মতো, আমার জীবন থেকে। আমি অযত্নে অনাদরে অবহেলায় এই `সময়` নামক মহামূল্যবান সম্পদকে হারিয়ে ফেলছি। কোনো আফসোস আমার মাঝে কাজ করছে না। আমার মতো ব্যক্তিদেরই পবিত্র কুরআন গাফেল বলে সাব্যস্ত করেছে।আজকের পৃথিবিতে মানুষ সময়ের মতো আর কোন জিনিসের এত অপচয় করছে না। তাই মানুষ তার কা‌ঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারছেনা।

সময়ের অপচয় মানুষ আজ বিভিন্ন কারণে করছে। বিশেষ করে স্মার্টফোনের অপব্যবহার। এসব স্মার্টফোনে বিভিন্ন ধরনের গেমস, ফেসবুক এবং ইউটিউবে অতিরিক্ত আসক্তি। আমরা এ আসক্তি থেকে নিজেকে মুক্ত করবো এবং অন্যদেরকেও মুক্ত করতে সচেষ্ট হবো।

আমরা আরও কিছু করতে পারি সময়ের অপচয় রোধ করতে। যেমন আমরা আমাদের যার যার কাজে নিয়োজিত থাকি। অবসর সময়ে বই পড়ার অভ্যাস করি। সাপ্তাহিক ছুটিতে সমাজ সেবামূলক কাজে জড়িত হই। তাহলে আমাদের সময় অপচয় রোধ করা অনেকটা সম্ভব হবে।

ইয়াকুব আলী ইমাম

শিক্ষক, ক‌বি ও লেখক

Some text

ক্যাটাগরি: Uncategorized

Leave a Reply