শুক্রবার রাত ২:৩৩, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ. ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
Advertisement
সর্বশেষ খবর:
১২৫ বছরের বৃদ্ধা: গিনেস বুকে নাম উঠানোর প্রসঙ্গ নিউক্লিয়ার রেডিয়েশন শোষণ করে সূর্যমুখী শেষ হল ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সাহিত্য সাংবাদিকতা কোর্স মুফতি মুবারকুল্লাহকে আদ-দাঈর `লেখক সম্মাননা স্মারক` প্রদান মহামন্দার শঙ্কায় বিশ্বঅর্থনী‌তি: অচলায়ত‌নে বাংলা‌দেশ মুহুরীনির্ভর আদালত ন‍্যায়বিচারের প্রতিবন্ধক আমি কেন অনলাইনে শিক্ষা ও জ্ঞান বিতরণের বিরোধী: জাকির মাহদিন ‌তিতাস ট্রেনের দুর্নী‌তি-অব্যবস্থাপনা চর‌মে: যাত্রীভোগা‌ন্তি সীমাহীন বিএমএসএফ`র উ‌দ্যোগে ঢাকায় `জার্নালিস্ট শেল্টার হোম`: সব সাংবাদিকের জন্য উন্মুক্ত মুখের ভাষা বাংলা, অস্তিত্বের ভাষা নয়: জাকির মাহদিন ভারত‌কে ব‌লে‌ছি শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার সবই করুন: পররাষ্ট্রমন্ত্রী অপ‌টিমাম আই‌টি‌ ব্রাহ্মণবা‌ড়িয়ায় শুরু হচ্ছে ফ্রিল্যা‌ন্সিং মাস্টার কোর্স

ঠাকুরগাঁওয়ে নতুন বই বিতরণ উৎসব পালিত 

৬২ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

ঠাকুরগাঁওয়ে উৎসব মুখর পরিবেশে প্রাথমিক ও মাধ্যমিক পযার্য়ে বই বিতরণ উৎসব পালিত হয়। এ উপলক্ষে  রোববার(জানুয়ারি/২৩) ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়সহ সকল বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে ইংরেজী নতুন বছরের প্রথম দিনেই বই বিতরন উৎসব পালিত হয়।

“শিক্ষা নিয়ে গড়বো দেশ, শেখ হাসিনার বাংলাদেশ” এই শ্লোগানের আলোকে ঠাকুরগাঁওয়ে সরকারি ও বেসরকারি বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে জেলা প্রশাসক মোঃ মাহবুবুর রহমান বই বিতরণ উৎসবের উদ্বোধন করেন। বই বিতরণ উৎসবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মামুন ভূঁইয়া, জেলা শিক্ষা অফিসার খন্দকার মোঃ আলাউদ্দিন আল আজাদ প্রমুখ।
এছাড়া সদর উপজেলার বি-আখড়া সৈয়দপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থদের মাঝে বই বিতরণ উৎসব পালন করেন প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. অরুনাংশু দত্ত টিটো।
অপরদিকে সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মোঃ আবুল হাসান ত্ব-হা’র সভাপতিত্বে বই বিতরন উৎসবের উদ্বোধন করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তাহের মো: সামসুজ্জামান। বি-আখড়া সৈয়দপুর মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের আয়োজনে বিতরণ অনুষ্ঠানে আলহাজ্ব মাওলানা মো: আজিজুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন, প্রধান অতিথি সদর উপজেলা চেয়ারম্যান ও সদর উপজেলা আ’লীগের সভাপতি এ্যাড. অরুনাংশু দত্ত টিটো, বিশেষ অতিথি সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুনা লায়লা, ইউআরসি ইন্সট্রাক্টর মো: ইকবাল হোসেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক কমল কুমার রায় প্রমুখ।
ঠাকুরগাঁও জেলায় এ বছর মাধ্যমিক ও প্রাথমিক মিলে মোট বইয়ের চাহিদা ছিল ৩৭ লাখ ৯০ হাজার ১৫৮ টি। এর মধ্যে এখন পর্যন্ত প্রাপ্তি ১৬ লাখ ২ হাজার ৯৮৪ টি। প্রাথমিক ও মাধ্যমিক মিলে এ পর্যন্ত ৯ লাখ ৩৭ হাজার ৫০৪ টি বই বিতরণ করা হয়েছে।
এ বছর মাধ্যমিক পর্যায়ে ২৬ লাখ ৬৩ হাজার ৭২৫টি বইয়ের চাহিদার বিপরীতে পাওয়া যায় ১১ লাখ ৯৮ হাজার ৫৯৫টি বই। এর মধ্যে ৫ লাখ ৩৩ হাজার ১১৫ টি বই বিতরণ করা হয়। প্রাথমিক পর্যায়ে ১১ লাখ ২৬ হাজার ৪৩৩টি বইয়ের চাহিদার বিপরীতে মোট ৪ লাখ ৪ হাজার ৩৮৯ টি বই প্রাপ্ত হয়ে শতভাগ বিতরণ করা হয়।

Some text

ক্যাটাগরি: Uncategorized

Leave a Reply

মানব কল্যা‌ণে সারার সেরা উপহার

ফুটবল ও বাংলা‌দেশ (৩য় পর্ব)

ফুটবল ও বাংলা‌দেশ (২য় পর্ব):…

ফুটবল ও বাংলা‌দেশ