শনিবার রাত ২:৪০, ২৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ. ১৩ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ খবর:
ব্রাহ্মণবাড়িয়া আয়কর আইনজীবী সমিতির অভিষেক ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত ২৮ ফেব্রুয়ারি মাতৃভাষা একাডেমিতে ‘মাতৃভাষা উৎসব’ ভলান্টিয়ার ফর বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা বোর্ড নির্বাচন অনুষ্ঠিত নির্বাচনী পোস্টারে লেমিনেশন ও পলিথিন ব্যবহাররোধে স্মারকলিপি ক্ষমতার স্বপ্নে বিভোর জাতীয় পার্টি: চুন্নু মাতৃভাষা একাডেমিতে কবিতা আড্ডা অনুষ্ঠিত হোমিওপ্যাথিক হেলথ এন্ড মেডিকেল সোসাইটি ব্রাহ্মণবা‌ড়িয়া সম্মেলন অনু‌ষ্ঠিত ব্রাহ্মণবা‌ড়িয়ার বিখ্যাত বাইশমৌজা বাজার ও গরুর হাট ব্রাহ্মণবা‌ড়িয়ায় তরুণ আলেমদের ২য় মতবিনিময় সভা অনুষ্ঠিত তরুণ আলেমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম তরবা‌রির জো‌রে প্রতি‌ষ্ঠিত হয়‌নি: আলেমদের সঙ্গে মোকতা‌দির চৌধুরী ফাহমিদা প্রজেক্ট আনুষ্ঠানিক উদ্বোধন করেন মোকতাদির চৌধুরী এমপি

আমার কর্মস্থল আমার ভালোবাসা

৯১৬ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

পড়াশোনা করে সবার একটা লক্ষ্য উদ্দেশ্য থাকে কর্মজীবনে পদার্পণ করার। আমিও তেমনিভাবে আমার সাধ্যমতো পড়াশোনা করে, শিক্ষকতা দিয়েই কর্মজীবনে পদার্পণ করি। দশ বছর বিভিন্ন মাদ্রাসায় শিক্ষকতা করে শিক্ষকতা জীবনের ইতি টানি। বর্তমা‌নে চারবছর যাবৎ এক মসজিদে ইমাম হিসেবে দায়িত্ব পালন করছি।

আমার এ লেখা পড়ে অনেকের মনে প্রশ্ন জাগতে পারে, ব্যতিক্রম কি করেছেন যে আপনি আপনাকে নিয়ে লিখতে বসেছেন। আসলে তেমন কিছু করিনি উল্লেখ করার মতো। তবুও লিখছি। কেন লিখছি? এ লেখার মাঝে আমার একটু হলেও তৃপ্তি আছে।

শিক্ষকতার করার সময়ও আমি আমার কর্মস্থলকে ভীষণ ভালোবাসতাম। এ ভালোবাসার মাঝে লুকিয়ে থাকে পরম তৃপ্তি আর অনাবিল প্রশান্তি। জেগে উঠে হৃদয় মনে পরিশ্রম করার এক অদম্য শক্তি, যা ক্লান্তিতে দমে যায় না। সফলতার শিখরে উঠতে নিজেকে ব্যস্ত করে তোলে।নিজের লক্ষ্য উদ্দেশ্য নিয়ে, নিজের কাজ নিয়ে কথা বলার কেউ থাকে না। আজকের দিনে প্রতিযোগিতার বাজারে এমন হওয়া ছাড়া নিজেকে টিকিয়ে রাখা সম্ভব না।

আমি মসজিদ নিয়ে আছি, এ মসজিদই এখন আমার ধ্যান-জ্ঞান। এ মসজিদ আমার ভাললাগা ভালবাসা। মসজিদে সময় দিতে আমি কার্পণ্য করি না। সঙ্গ ছাড়া কেউ থাকতে পারে না। মসজিদে আমাকে আমি একা মনে করি না।ইনশাআল্লাহ মসজিদভিত্তিক বিভিন্ন কর্মকাণ্ডে জড়িয়ে নিজেকে এক অনন্য উচ্চতায় নিয়ে জেতে স্বপ্ন দেখি। আল্লাহ আমাদের সকলের সহায় হোক। মিম্বরে থেকে আওয়াজ তুলি, ইনশাআল্লাহ একদিন এ দেশ সুন্দরে সুন্দরে ভরে যাবে।

ইয়াকুব আলী ইমাম

শিক্ষক, ক‌বি ও লেখক

Some text

ক্যাটাগরি: Uncategorized

Leave a Reply

জীবনের খেলাঘরে বন্ধুত্বের দোলাচল

হিজবুল্লাহকে ইসরাইলের কঠিন হুশিয়ারি

‌ফি‌লি‌স্তি‌নের রক্তঝরা ইতিহাস

বিপদে ভেঙ্গে পড়া নয়, কৃতজ্ঞতাবোধ…

মান‌সিক অস্থিরতা দূর করতে কোন…