বৃহস্পতিবার দুপুর ১২:১৭, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ খবর:
২৮ ফেব্রুয়ারি মাতৃভাষা একাডেমিতে ‘মাতৃভাষা উৎসব’ ভলান্টিয়ার ফর বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা বোর্ড নির্বাচন অনুষ্ঠিত নির্বাচনী পোস্টারে লেমিনেশন ও পলিথিন ব্যবহাররোধে স্মারকলিপি ক্ষমতার স্বপ্নে বিভোর জাতীয় পার্টি: চুন্নু মাতৃভাষা একাডেমিতে কবিতা আড্ডা অনুষ্ঠিত হোমিওপ্যাথিক হেলথ এন্ড মেডিকেল সোসাইটি ব্রাহ্মণবা‌ড়িয়া সম্মেলন অনু‌ষ্ঠিত ব্রাহ্মণবা‌ড়িয়ার বিখ্যাত বাইশমৌজা বাজার ও গরুর হাট ব্রাহ্মণবা‌ড়িয়ায় তরুণ আলেমদের ২য় মতবিনিময় সভা অনুষ্ঠিত তরুণ আলেমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম তরবা‌রির জো‌রে প্রতি‌ষ্ঠিত হয়‌নি: আলেমদের সঙ্গে মোকতা‌দির চৌধুরী ফাহমিদা প্রজেক্ট আনুষ্ঠানিক উদ্বোধন করেন মোকতাদির চৌধুরী এমপি ফাহমিদা প্রজেক্ট: অব‌হে‌লিত নারী‌দের কর্মসংস্থানে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ

আমার ভাবনা: সম‌য়ের অপচয় রোধ

৬২৮ বার পড়া হয়েছে
মন্তব্য ০ টি

সময় প্রতিনিয়ত ক্ষয় হচ্ছে, বরফের টুকরোর মতো, আমার জীবন থেকে। আমি অযত্নে অনাদরে অবহেলায় এই `সময়` নামক মহামূল্যবান সম্পদকে হারিয়ে ফেলছি। কোনো আফসোস আমার মাঝে কাজ করছে না। আমার মতো ব্যক্তিদেরই পবিত্র কুরআন গাফেল বলে সাব্যস্ত করেছে।আজকের পৃথিবিতে মানুষ সময়ের মতো আর কোন জিনিসের এত অপচয় করছে না। তাই মানুষ তার কা‌ঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারছেনা।

সময়ের অপচয় মানুষ আজ বিভিন্ন কারণে করছে। বিশেষ করে স্মার্টফোনের অপব্যবহার। এসব স্মার্টফোনে বিভিন্ন ধরনের গেমস, ফেসবুক এবং ইউটিউবে অতিরিক্ত আসক্তি। আমরা এ আসক্তি থেকে নিজেকে মুক্ত করবো এবং অন্যদেরকেও মুক্ত করতে সচেষ্ট হবো।

আমরা আরও কিছু করতে পারি সময়ের অপচয় রোধ করতে। যেমন আমরা আমাদের যার যার কাজে নিয়োজিত থাকি। অবসর সময়ে বই পড়ার অভ্যাস করি। সাপ্তাহিক ছুটিতে সমাজ সেবামূলক কাজে জড়িত হই। তাহলে আমাদের সময় অপচয় রোধ করা অনেকটা সম্ভব হবে।

ইয়াকুব আলী ইমাম

শিক্ষক, ক‌বি ও লেখক

Some text

ক্যাটাগরি: Uncategorized

Leave a Reply

হিজবুল্লাহকে ইসরাইলের কঠিন হুশিয়ারি

‌ফি‌লি‌স্তি‌নের রক্তঝরা ইতিহাস

বিপদে ভেঙ্গে পড়া নয়, কৃতজ্ঞতাবোধ…

মান‌সিক অস্থিরতা দূর করতে কোন…

প‌রিবার ও সম্প্রী‌তির বন্ধন

অর্থই কি সব সু‌খের মূল?