শুক্রবার রাত ২:১১, ২০শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ. ৩রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ
Advertisement
সর্বশেষ খবর:
১২৫ বছরের বৃদ্ধা: গিনেস বুকে নাম উঠানোর প্রসঙ্গ নিউক্লিয়ার রেডিয়েশন শোষণ করে সূর্যমুখী শেষ হল ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সাহিত্য সাংবাদিকতা কোর্স মুফতি মুবারকুল্লাহকে আদ-দাঈর `লেখক সম্মাননা স্মারক` প্রদান মহামন্দার শঙ্কায় বিশ্বঅর্থনী‌তি: অচলায়ত‌নে বাংলা‌দেশ মুহুরীনির্ভর আদালত ন‍্যায়বিচারের প্রতিবন্ধক আমি কেন অনলাইনে শিক্ষা ও জ্ঞান বিতরণের বিরোধী: জাকির মাহদিন ‌তিতাস ট্রেনের দুর্নী‌তি-অব্যবস্থাপনা চর‌মে: যাত্রীভোগা‌ন্তি সীমাহীন বিএমএসএফ`র উ‌দ্যোগে ঢাকায় `জার্নালিস্ট শেল্টার হোম`: সব সাংবাদিকের জন্য উন্মুক্ত মুখের ভাষা বাংলা, অস্তিত্বের ভাষা নয়: জাকির মাহদিন ভারত‌কে ব‌লে‌ছি শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার সবই করুন: পররাষ্ট্রমন্ত্রী অপ‌টিমাম আই‌টি‌ ব্রাহ্মণবা‌ড়িয়ায় শুরু হচ্ছে ফ্রিল্যা‌ন্সিং মাস্টার কোর্স

আজ সারা পৃ‌থিবীই কারবালা

জান্নাতুল মাওয়া ড্রথি

ইমাম হোসেন চেয়েছিলেন ইসলামের খেলাফত। যেখানে তি‌নি মানুষের অধিকার প্রতিষ্ঠা করবেন।

ইমাম হোসেনের রক্তে ইসলামের ন্যায়, সত্য, আর দাসত্বহীন মুক্তির যে সূর্য সেদিন কারবালার ময়দানে ডুবেছিল তা আজও কি উদিত হয়েছে পূর্ণরুপে? এজিদও কিন্তু মুসলমানই ছিল। এজিদের চারপাশেই ছিল সেদিন ক্ষমতালোভী, ধর্মান্ধ আর স্বার্থান্বেষী আলেম সমাজ।

এজিদ চেয়েছিল সাম্রাজ্যবাদী রাজতন্ত্র, যেখানে ইসলামের নামে সে মানুষের উপর রাজত্ব করবে। আর ইমাম হোসেন চেয়েছিলেন ইসলামের খেলাফত। যেখানে তি‌নি মানুষের অধিকার প্রতিষ্ঠা করবেন। আজ চারপাশে তাকালে ইসলামের নামে এজিদের চরদের দেখতে পাই বেশি, তাই আজ সারা পৃথিবীটাই যেন কারবালার ময়দান।

“দেখ পাক কোরআন, শোন নবীজীর ফরমান/ ভোগের তরে আসেনি, দুনিয়ায় মুসলমান”

সিরিয়া, ইরাক, লিবিয়া, ফিলিস্তিন, ইউক্রেন, ইয়েমেনের রক্তাক্ত নারী শিশু পুরুষেরা রক্তের স্রোতের মধ্যে থেকে যেন বলে উঠছে, “হায় হোসেন, হায় হোসেন, হায় হোসেন”।

তাই হয়তো কাজী নজরুল ইসলাম বলেছিলেন,
“দেখ পাক কোরআন, শোন নবীজীর ফরমান।
ভোগের তরে আসেনি দুনিয়ায় মুসলমান”

জান্নাতুল মাওয়া ড্রথি

সাংবা‌দিক, কলা‌মিস্ট

ক্যাটাগরি: ধর্ম-দর্শন-বিজ্ঞান,  মিনি কলাম

ট্যাগ:

Leave a Reply