বৃহস্পতিবার সকাল ১১:০৬, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ খবর:
২৮ ফেব্রুয়ারি মাতৃভাষা একাডেমিতে ‘মাতৃভাষা উৎসব’ ভলান্টিয়ার ফর বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা বোর্ড নির্বাচন অনুষ্ঠিত নির্বাচনী পোস্টারে লেমিনেশন ও পলিথিন ব্যবহাররোধে স্মারকলিপি ক্ষমতার স্বপ্নে বিভোর জাতীয় পার্টি: চুন্নু মাতৃভাষা একাডেমিতে কবিতা আড্ডা অনুষ্ঠিত হোমিওপ্যাথিক হেলথ এন্ড মেডিকেল সোসাইটি ব্রাহ্মণবা‌ড়িয়া সম্মেলন অনু‌ষ্ঠিত ব্রাহ্মণবা‌ড়িয়ার বিখ্যাত বাইশমৌজা বাজার ও গরুর হাট ব্রাহ্মণবা‌ড়িয়ায় তরুণ আলেমদের ২য় মতবিনিময় সভা অনুষ্ঠিত তরুণ আলেমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম তরবা‌রির জো‌রে প্রতি‌ষ্ঠিত হয়‌নি: আলেমদের সঙ্গে মোকতা‌দির চৌধুরী ফাহমিদা প্রজেক্ট আনুষ্ঠানিক উদ্বোধন করেন মোকতাদির চৌধুরী এমপি ফাহমিদা প্রজেক্ট: অব‌হে‌লিত নারী‌দের কর্মসংস্থানে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ

আজ সারা পৃ‌থিবীই কারবালা

জান্নাতুল মাওয়া ড্রথি

ইমাম হোসেন চেয়েছিলেন ইসলামের খেলাফত। যেখানে তি‌নি মানুষের অধিকার প্রতিষ্ঠা করবেন।

ইমাম হোসেনের রক্তে ইসলামের ন্যায়, সত্য, আর দাসত্বহীন মুক্তির যে সূর্য সেদিন কারবালার ময়দানে ডুবেছিল তা আজও কি উদিত হয়েছে পূর্ণরুপে? এজিদও কিন্তু মুসলমানই ছিল। এজিদের চারপাশেই ছিল সেদিন ক্ষমতালোভী, ধর্মান্ধ আর স্বার্থান্বেষী আলেম সমাজ।

এজিদ চেয়েছিল সাম্রাজ্যবাদী রাজতন্ত্র, যেখানে ইসলামের নামে সে মানুষের উপর রাজত্ব করবে। আর ইমাম হোসেন চেয়েছিলেন ইসলামের খেলাফত। যেখানে তি‌নি মানুষের অধিকার প্রতিষ্ঠা করবেন। আজ চারপাশে তাকালে ইসলামের নামে এজিদের চরদের দেখতে পাই বেশি, তাই আজ সারা পৃথিবীটাই যেন কারবালার ময়দান।

“দেখ পাক কোরআন, শোন নবীজীর ফরমান/ ভোগের তরে আসেনি, দুনিয়ায় মুসলমান”

সিরিয়া, ইরাক, লিবিয়া, ফিলিস্তিন, ইউক্রেন, ইয়েমেনের রক্তাক্ত নারী শিশু পুরুষেরা রক্তের স্রোতের মধ্যে থেকে যেন বলে উঠছে, “হায় হোসেন, হায় হোসেন, হায় হোসেন”।

তাই হয়তো কাজী নজরুল ইসলাম বলেছিলেন,
“দেখ পাক কোরআন, শোন নবীজীর ফরমান।
ভোগের তরে আসেনি দুনিয়ায় মুসলমান”

জান্নাতুল মাওয়া ড্রথি

সাংবা‌দিক, কলা‌মিস্ট

ক্যাটাগরি: ধর্ম-দর্শন-বিজ্ঞান,  মিনি কলাম

ট্যাগ:

Leave a Reply