বৃহস্পতিবার দুপুর ১২:৪২, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ. ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ
সর্বশেষ খবর:
২৮ ফেব্রুয়ারি মাতৃভাষা একাডেমিতে ‘মাতৃভাষা উৎসব’ ভলান্টিয়ার ফর বাংলাদেশ ব্রাহ্মণবাড়িয়া জেলা বোর্ড নির্বাচন অনুষ্ঠিত নির্বাচনী পোস্টারে লেমিনেশন ও পলিথিন ব্যবহাররোধে স্মারকলিপি ক্ষমতার স্বপ্নে বিভোর জাতীয় পার্টি: চুন্নু মাতৃভাষা একাডেমিতে কবিতা আড্ডা অনুষ্ঠিত হোমিওপ্যাথিক হেলথ এন্ড মেডিকেল সোসাইটি ব্রাহ্মণবা‌ড়িয়া সম্মেলন অনু‌ষ্ঠিত ব্রাহ্মণবা‌ড়িয়ার বিখ্যাত বাইশমৌজা বাজার ও গরুর হাট ব্রাহ্মণবা‌ড়িয়ায় তরুণ আলেমদের ২য় মতবিনিময় সভা অনুষ্ঠিত তরুণ আলেমদের মতবিনিময় সভা অনুষ্ঠিত ইসলাম তরবা‌রির জো‌রে প্রতি‌ষ্ঠিত হয়‌নি: আলেমদের সঙ্গে মোকতা‌দির চৌধুরী ফাহমিদা প্রজেক্ট আনুষ্ঠানিক উদ্বোধন করেন মোকতাদির চৌধুরী এমপি ফাহমিদা প্রজেক্ট: অব‌হে‌লিত নারী‌দের কর্মসংস্থানে বিনামূল্যে সেলাই প্রশিক্ষণ

জা‌কির মাহ‌দিনের অ‌ফি‌সিয়াল ফেসবুক পেইজ‌কে রাজনী‌তিমুক্ত ঘোষণা

নিজস্ব প্রতি‌বেদক

"দে‌শের সব জায়গা তো আর গাঁ‌য়ের চা-স্টল নয়। তাছাড়া প্রায় সবার নিজস্ব রাজ‌নৈ‌তিক চিন্তাধারা, স‌ক্রিয়তা ও মতাম‌তের একটা মূল্য আ‌ছে।"

অজন‌প্রিয় এবং ভিন্নমা‌ত্রিক লেখক সাংবা‌দিক কলা‌মিস্ট ও দেশ দর্শন সম্পাদক জা‌কির মাহ‌দিন তার ব‌্যক্তিগত ও অ‌ফি‌সিয়াল ফেসবুক পেইজ‌টি থে‌কে কো‌নোরকম রাজ‌নৈ‌তিক পোস্ট দে‌বেন না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন।

তি‌নি তার ব‌্যক্তিগত ও অ‌ফি‌সিয়াল ফেসবুক পেই‌জে লি‌খে‌ছেন, “আমার ব‌্যক্তিগত এই পেইজ‌টি লাইক করা সব দল-ম‌তের মানুষ‌দের প্রতি শ্রদ্ধা জানা‌তে এই পেইজ থে‌কে কো‌নো রাজ‌নৈ‌তিক পোস্ট না দেয়ার সিদ্ধান্ত নেয়া হ‌য়ে‌ছে। এটা শুধু মনুষ‌্যত্ব-মানবতা, ধর্ম-দর্শন-বিজ্ঞান ও নির‌পেক্ষ চিন্তা চর্চার একটা প্লাটফরম হি‌সে‌বে ব‌্যবহৃত হ‌বে।”

কারণ হি‌সে‌বে তি‌নি ব‌লে‌ছেন, এই পেইজ‌টি বহু মত-পথ ও দ‌লের এক‌টি নির‌পেক্ষ চিন্তাচর্চার জায়গা এবং জাতীয় একতাবদ্ধতার প্লাটফরম। সুতরাং প্রচ‌লিত রাজনী‌তির নোংরা আ‌লোচনা দি‌য়ে তি‌নি তার পেইজ‌টি দু‌ষিত কর‌তে চান না।

তি‌নি জানান, সব জায়গায় রাজ‌নৈ‌তিক আ‌লোচনা চ‌লে না। প্রয়োজনও নেই। কারণ দে‌শের সব জায়গা তো আর গাঁ‌য়ের চা-স্টল নয়। তাছাড়া প্রায় সবার নিজস্ব রাজ‌নৈ‌তিক চিন্তাধারা, স‌ক্রিয়তা ও মতাম‌তের একটা মূল‌্য আ‌ছে। এটা সম্মান জানা‌নো উ‌চিত।

ক্যাটাগরি: প্রধান খবর,  বিশেষ প্রতিবেদন,  শীর্ষ তিন

ট্যাগ:

Leave a Reply