সোমবার সন্ধ্যা ৬:০৬, ১৮ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ. ৩রা অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ
Advertisement
সর্বশেষ খবর:
মুহুরীনির্ভর আদালত ন‍্যায়বিচারের প্রতিবন্ধক আমি কেন অনলাইনে শিক্ষা ও জ্ঞান বিতরণের বিরোধী: জাকির মাহদিন ‌তিতাস ট্রেনের দুর্নী‌তি-অব্যবস্থাপনা চর‌মে: যাত্রীভোগা‌ন্তি সীমাহীন বিএমএসএফ`র উ‌দ্যোগে ঢাকায় `জার্নালিস্ট শেল্টার হোম`: সব সাংবাদিকের জন্য উন্মুক্ত মুখের ভাষা বাংলা, অস্তিত্বের ভাষা নয়: জাকির মাহদিন ভারত‌কে ব‌লে‌ছি শেখ হাসিনাকে টিকিয়ে রাখতে যা যা করা দরকার সবই করুন: পররাষ্ট্রমন্ত্রী অপ‌টিমাম আই‌টি‌ ব্রাহ্মণবা‌ড়িয়ায় শুরু হচ্ছে ফ্রিল্যা‌ন্সিং মাস্টার কোর্স শুক্রবার ঢাকায় আদ-দাঈর কো‌র্সে জা‌কির মাহ‌দি‌নের ক্লাস: সবার জন্য উন্মুক্ত কেন্দুয়া-নেত্রকোনা আ’লীগ নেতাকর্মী‌দের দ‌লে দ‌লে বিএনপিতে যোগদান এক স্ত্রী‌তে পুরু‌ষ ও সমা‌জের যেসব সমস্যা দেখা দি‌তে পা‌রে ছাত্রকে বিয়ে করে ভাইরাল ক‌লেজ শি‌ক্ষিকার লাশ উদ্ধার অমানুষের তালিকায় কেন উচ্চ শিক্ষিতরাই বেশি

জা‌কির মাহ‌দিনের অ‌ফি‌সিয়াল ফেসবুক পেইজ‌কে রাজনী‌তিমুক্ত ঘোষণা

নিজস্ব প্রতি‌বেদক

"দে‌শের সব জায়গা তো আর গাঁ‌য়ের চা-স্টল নয়। তাছাড়া প্রায় সবার নিজস্ব রাজ‌নৈ‌তিক চিন্তাধারা, স‌ক্রিয়তা ও মতাম‌তের একটা মূল্য আ‌ছে।"

অজন‌প্রিয় এবং ভিন্নমা‌ত্রিক লেখক সাংবা‌দিক কলা‌মিস্ট ও দেশ দর্শন সম্পাদক জা‌কির মাহ‌দিন তার ব‌্যক্তিগত ও অ‌ফি‌সিয়াল ফেসবুক পেইজ‌টি থে‌কে কো‌নোরকম রাজ‌নৈ‌তিক পোস্ট দে‌বেন না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন।

তি‌নি তার ব‌্যক্তিগত ও অ‌ফি‌সিয়াল ফেসবুক পেই‌জে লি‌খে‌ছেন, “আমার ব‌্যক্তিগত এই পেইজ‌টি লাইক করা সব দল-ম‌তের মানুষ‌দের প্রতি শ্রদ্ধা জানা‌তে এই পেইজ থে‌কে কো‌নো রাজ‌নৈ‌তিক পোস্ট না দেয়ার সিদ্ধান্ত নেয়া হ‌য়ে‌ছে। এটা শুধু মনুষ‌্যত্ব-মানবতা, ধর্ম-দর্শন-বিজ্ঞান ও নির‌পেক্ষ চিন্তা চর্চার একটা প্লাটফরম হি‌সে‌বে ব‌্যবহৃত হ‌বে।”

কারণ হি‌সে‌বে তি‌নি ব‌লে‌ছেন, এই পেইজ‌টি বহু মত-পথ ও দ‌লের এক‌টি নির‌পেক্ষ চিন্তাচর্চার জায়গা এবং জাতীয় একতাবদ্ধতার প্লাটফরম। সুতরাং প্রচ‌লিত রাজনী‌তির নোংরা আ‌লোচনা দি‌য়ে তি‌নি তার পেইজ‌টি দু‌ষিত কর‌তে চান না।

তি‌নি জানান, সব জায়গায় রাজ‌নৈ‌তিক আ‌লোচনা চ‌লে না। প্রয়োজনও নেই। কারণ দে‌শের সব জায়গা তো আর গাঁ‌য়ের চা-স্টল নয়। তাছাড়া প্রায় সবার নিজস্ব রাজ‌নৈ‌তিক চিন্তাধারা, স‌ক্রিয়তা ও মতাম‌তের একটা মূল‌্য আ‌ছে। এটা সম্মান জানা‌নো উ‌চিত।

ক্যাটাগরি: প্রধান খবর,  বিশেষ প্রতিবেদন,  শীর্ষ তিন

ট্যাগ:

Leave a Reply